সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯

বঙ্গবন্ধুর জন্যই বাংলাদেশের স্বাধীনতা এসেছে: এমপি এনামুল হক

SONALISOMOY.COM
মার্চ ২৪, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, বঙ্গবন্ধু জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। বঙ্গবন্ধুর আত্মত্যাগের ফলেই বাংলাদেশ স্বাধীন হয়েছে। স্বাধীনতার মাসে এসে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়শীল দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে।

তিনি আরো বলেন, দেশে আজ প্রতিটি ধর্ম-বর্ণের লোকজন তাদের নিজ নিজ অনুষ্ঠানাদি উদযাপন করতে পারছেন। এটা সম্ভব হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য। তাঁর ত্যাগের ইতিহাস বাঙ্গালী জাতি কোন দিন ভুলতে পারবেনা। জাতির অন্তরে চির অম্লান হয়ে থাকবেন তিনি। শনিবার সন্ধ্যায় উপজেলার শুভডাঙ্গা ইউনিয়নের ধামিন কামনগর বাসন্তী পূজা মন্দীরে শ্রী শ্রী বাসন্তীর ৭০ তম পূজা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথি আরো বলেন, বিগত সরকারের আমলে নিরাপদে রাস্তা-ঘাটে চলাচল করা সম্ভব ছিল না। বর্তমানে আ’লীগ সরকারের আমলে নিরাপদে চলাফেরা করছে মানুষ সেই সাথে নিবিঘেœ সকল ধর্মের লোকজন তাদের বিভিন্ন প্রকার অনুষ্ঠান পালন করে চলেছে। আ’লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশের যে উন্নয়ন সাধিত হয়েছে তা বলার অপেক্ষা রাখে না। এই উন্নয়ন অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনার আহ্বান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আ’লীগের সহ-সভাপতি অনিল কুমার সরকার, কৃষি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ কুমার প্রতীক দাশ রানা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, আফতাব উদ্দীন আবুল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন সুরুজ, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ, উপজেলা এলজিইডি প্রকৌশলী সানোয়ার হোসেন, উপজেলা আ’লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হারুন অর রশিদ, সদস্য কাউন্সিলর হাচেন আলী, সোনাডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান আজাহারুল হক, গনিপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হারুন অর রশিদ, শুভডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হাকিম প্রামানিক, জেলা পরিষদের সদস্য মাহামুদুর রহমান রেজা, আ’লীগ নেতা জাহেদুর রহমান মিঠু, আব্দুল মজিদ শেখ, উপজেলা মহিলা আ’লীগের সভাপতি মরিয়ম বেগম, কৃষকলীগের সভাপতি এমদাদুল হক, যুবলীগের সভাপতি আল-মামুন, গনিপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি সানোয়ার হোসেন সহ জেলা উপজেলা ও বিভিন্ন ইউনিয়নের আ’লীগ ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হক অনিল কুমার সরকারের মোড়ে প্রায় ১ কোটি টাকা ব্যয়ে ১.৯ কিলোমিটার নব নির্মিত পাকা রাস্তার উদ্বোধন করেন।