বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮

৩৩৫.৪ মিলিয়ন বার্ষিক মুনাফা ঘোষণা করেছে আইপিডিসি

SONALISOMOY.COM
মার্চ ২৫, ২০১৮
news-image

সোনালী সময় প্রতিবেদক: ১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রাইভেট খাতের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, সম্প্রতি পাঁচ বছর মেয়াদী স্ট্র্যাটেজি পেপার উন্মোচনের দ্বিতীয় বছরের সফল সমাপ্তি ঘোষণা করেছে। রাজধানীর গুলশান-১এ অবস্থিত স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত ১৩তম বর্ধিত সাধারণ সভা (ইজিএম) ও ৩৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম)-এ এ ঘোষণা দেওয়া হয়।

ঘোষণায় আরও জানানো হয়, গত এক বছরে প্রতিষ্ঠানটির মুনাফা বেড়েছে ১০.৭%, যা ৩৩৫.৪ মিলিয়ন টাকা। এছাড়াও আইপিডিসি ২০১৭ সালে ২০% স্টক লভ্যাংশও ঘোষণা করেছে, যা শেয়ারহোল্ডার দ্বারা অনুমোদিত।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর চেয়ারপার্সন ডাঃ মুহাম্মাদ মুসা তার উদ্বোধনী বক্তৃতায় বলেন, “প্রত্যাশা অনুযায়ী প্রাপ্তি অর্জনের মধ্য দিয়ে আইপিডিসি অত্যন্ত সফলতার সাথে পাঁচ বছর মেয়াদী স্ট্র্যাটেজি পেপার উন্মোচনের দ্বিতীয় বছর সফল সমাপ্ত করেছে-এই ঘোষণা দিতে পারা অত্যন্ত আনন্দের। আমরা বিশ্বাস করি, এই অর্জন আসন্ন বছরগুলো স¤পর্কে একটি সুনিশ্চিত লক্ষ্য নির্দেশ করার মাধ্যমে আমাদের স্টেকহোল্ডারদের আত্মবিশ্বাস অনেকগুণ বাড়িয়ে দিবে।”

আইপিডিসি’র নতুন গ্রোথ স্ট্র্যাটেজি উন্মোচনের সময় শেয়ারহোল্ডারদের বড় একটি অংশ উপস্থিত ছিলেন। একটি মূল্য ভিত্তিক আর্থিক প্রতিষ্ঠান হিসেবে আইপিডিসি এখন থেকে কর্ম-সংস্থান সৃষ্টি, প্রত্যেকটি পরিবারের জন্য কম খরচে ঘর নির্মাণ, নারী ক্ষমতায়ন এবং দেশের মানুষের জন্য কাজ করার লক্ষ্যে সকল মেগা সিটিতে পৌঁছে যাওয়ার বিষয়ে গুরুত্ব দিবে।

অন্যান্যদের মধ্যে ব্র্যাক, আগা খান ফাউন্ডেশন, বাংলাদেশ সরকার এবং আরএসএ ক্যাপিটাল-এর অধিকাংশ শেয়ারহোল্ডারদের প্রতিনিধিত্বকারী বোর্ড অব ডিরেক্টরস সভায় অংশ নিয়েছিলেন। আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম, কো¤পানি সেক্রেটারি সামিউল হাশিম এবং অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।