শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

মুক্তিযুদ্ধের চেতনায় পারে বাংলাদেশকে এগিয়ে নিতে: এমপি এনামুল হক

SONALISOMOY.COM
মার্চ ২৬, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস পাল্টিয়ে দেয়ার চেষ্টা করা হয়েছিল। কিন্তু সেই সময়ের যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের অবদানের কারণে তা সম্ভব হয়নি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাওয়া শুরু করে ঠিক তখন স্বাধীনতা বিরোধী চক্র তাঁকে সহ তাঁর পরিবারের সদস্যদের নির্মম ভাবে হত্যা করেছে। বঙ্গবন্ধুর ৭ মার্চের সেই ভাষণ বাঙ্গালীর অন্তরে যুদ্ধের শক্তি যুগিয়েছে। সেই শক্তিকে ধারণ করে দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে ১৬ ডিসেম্বরে লাল সবুজের পতাকা অর্জণ করতে সক্ষম হয়। সবাইকে মুক্তিযুদ্ধের চেতনা অন্তরে ধারণ করে সামনে এগিয়ে যেতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় পারে বাংলাদেশকে এগিয়ে নিতে।

সোমবার বেলা ১১ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্স অডিটরিয়ামে বাগমারায় বীব মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যগণের সংবর্ধনা ও আলোচনা সভায় রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, মুক্তিযোদ্ধারা জাতির ভবিষ্যৎ কারিগর। তাঁদের অন্তরে লুকায়িত স্বপ্নকে বাস্তবায়িত করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।

জাতির জনক বঙ্গবন্ধু যেভাবে স্বপ্ন দেখেছেন তা বাস্তবায়ন করা সবার দায়িত্ব। মুক্তিযোদ্ধারায় পারে মুক্তিযোদ্ধের প্রকৃত ইতিহাস তুলে ধরতে। ভবিষ্যৎ প্রজন্মকে বঙ্গবন্ধু সহ লাখ লাখ শহীদ মুক্তিযোদ্ধার সম্পর্কে সঠিক ইতিহাস তুলে ধরতে পারে।

জাতি কোনদিন সেই সকল শহীদ বীর মুক্তিযোদ্ধাদের আত্ম ত্যাগের ঋণ শোধ করতে পারবেনা। বঙ্গবন্ধুকে হত্যা কান্ডের পর তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নের কাজ করে চলেছেন। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধার কল্যাণে কাজ করে চলেছেন। তাই আগামী নির্বাচনে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনার জন্য সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল-মামুন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ, বীর মুক্তিযোদ্ধা সাবেক উপজেলা কমান্ডার আলী খাজা এম এ মজিদ, রফিকুল ইসলাম, সাহার আলী।

একাডেমিক সুপারভাইজার আব্দুল মুমীত এর পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থি ছিলেন, উপজেলা এলজিইডি প্রকৌশলী সানোয়ার হোসেন, কৃষি অফিসার রাজিবুর রহমান, শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান, আনছার ও ভিডিপি কর্মকর্তা নার্গিস আক্তার, ভবানীগঞ্জ পৌর সভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান টুকু, রিয়াজ উদ্দীন আহম্মেদ, আফতাব উদ্দীন আবুল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য নারগীস বেগম, জেলা আ’লীগের সদস্য জাহানারা বেগম, উপজেলা আ’লীগের সদস্য হাতেম আলী, হাচেন আলী, ওমর আলী, আব্দুল বারী, উপজেলা মহিলা লীগের সভাপতি মরিয়ম বেগম, যুবলীগের সভাপতি শহীনুর খাতুন,সাধারণ সম্পাদক পারভীন খাতুন, যুবলীগ নেতা শামীম মীর, ছাত্রলীগ নেতা আব্দুল মালেক নয়ন, জহুরুল ইসলাম, নাইম আদনান সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, উপজেলা আ’লীগ ও অংগ সহযোগি সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।