বৃহস্পতিবার, ২৪ মে, ২০১৮

রিয়াজের চ্যালেঞ্জ গ্রহণ সাজু খাদেম, স্বাগতা ও নাবিলা

SONALISOMOY.COM
মার্চ ২৮, ২০১৮
news-image

সোনালী সময় প্রতিবেদক: জনপ্রিয় অভিনেতা ও চিত্রনায়ক রিয়াজ-এর দেওয়া পরিচ্ছন্ন বাংলাদেশ চ্যালেঞ্জে সাড়া দিয়েছেন জনপ্রিয় অভিনেতা সাজু খাদেম, জনপ্রিয় অভিনেত্রী জিনাত শানু স্বাগতা এবং নাবিলা ইসলাম। কিছুদিন আগে জনপ্রিয় অভিনেতা ও চিত্রনায়ক রিয়াজ হঠাৎ গাড়ি থেকে নেমে জাতীয় সংসদ ভবনের সামনে কিছু একটা কুড়াচ্ছেন- এমন দৃশ্য দেখে হতবাক হয়ে গিয়েছিলেন আশপাশের মানুষ। কালো চশমা, কালো টিশার্ট, নীল জিন্স এবং হাতে গ্লাভস পর একটি ব্যাগ হাতে রিয়াজকে ময়লা কুড়াতে দেখে সবাই হয়তো ভেবেছিলেন-এটি কোনো চলচ্চিত্রের শুটিং। কিন্তু না, রিয়াজ নিজের হাতে সংসদ ভবনের সামনের ময়লা পরিষ্কার করার মাধ্যমে দর্শকদেরকে চ্যালেঞ্জ করেছেন।

প্রত্যেককে নিজের জায়গা পরিষ্কারের ভিডিও করে #PBChallenge লিখে ফেসবুকে পোস্ট করে সেখানে আরো ৩ জন বন্ধু বা পরিচিত মানুষকে ট্যাগ করতে হবে এই চ্যালেঞ্জে অংশ নিতে- এই হলো পরিচ্ছন্ন বাংলাদেশ চ্যালেঞ্জ কার্যক্রমে অংশ নেয়ার নিয়ম। চ্যালেঞ্জের সব ধরণের নিয়ম অনুসরণ করে দেশকে পরিচ্ছন্ন রাখতে নিজ নিজ ক্ষেত্র থেকে বিশেষ কিছু করার প্রত্যয় এবং ভক্তদের প্রতি বিশেষ আহ্বান জানিয়েছেন এই তিন তারকা।

চ্যালেঞ্জ গ্রহণ করার বিষয়ে জনপ্রিয় অভিনেতা সাজু খাদেম বলেন, “আমরা নিজের বাসা নোংরা করার সময় হাজার বার চিন্তা করি কিন্তু এই শহরটাকে কখনও নিজের না ভেবে দিব্যি নোংরা করে চলেছি। একটু সচেতনতাই পারে সব বদলে দিতে, তৈরি করতে পারে পরিচ্ছন্ন বাংলাদেশ।” সাজু খাদেম নিজে চ্যালেঞ্জ গ্রহণ করার পাশাপাশি চ্যালেঞ্জ দিয়েছেন বন্ধু ও ভক্তদের উদ্দেশ্যে। তিনি বিশেষভাবে চ্যালেঞ্জ দিয়েছেন অভিনেতা আরফান, ইরেশ যাকের এবং মিঠু’কে।

জনপ্রিয় অভিনেত্রী জিনাত শানু স্বাগতা বলেন, “দেশটা আমার আপনার, আমাদের সকলের তাই তাকে পরিস্কার রাখার দায়িত্ব আমাদের সবার। তাই আসুন নিজে দেশটাকে পরিচ্ছন্ন রাখি এবং অন্যকে পরিচ্ছন্নতার উৎসাহ দেই। আমাদের সম্মিলিত চেস্টায় দেশটা স্বপ্নের মতো সুন্দর করে গড়ে তুলি।” স্বাগতা তার খুব কাছের পাঁচ জন বন্ধুকে সরাসরি এই চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন।

অভিনেত্রী নাবিলারও একই আহ্বান ভক্ত ও বন্ধুদের প্রতি। তিনি বলেন, “আমি মনে করি আমাদের সবার মন সুন্দর এবং আমরা সবাই আমাদের বাংলাদেশকে পরিচ্ছন্ন দেখতে চাই। আমি মনে করি নিজেকে সুন্দর, পরিস্কার-পরিচ্ছন্ন রাখা যেমন জরুরী তেমনি এই দেশটাকে পরিচ্ছন্ন রাখাও আমাদের নৈতিক দায়িত্ব।”

সম্প্রতি ‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ পাওয়ার্ড বাই হারপিক’ ক্যাম্পেইনের অংশ হিসেবে চিত্রনায়ক রিয়াজ এই অনলাইন চ্যালেঞ্জটির সূচনা করেন।

এ জাতীয় আরও খবর