বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯

আ’লীগ সরকার সোনাডাঙ্গাকে আলোকিত করেছে, সাথে সরাসরি প্রশ্নত্তোরে এমপি এনামুল

SONALISOMOY.COM
এপ্রিল ৬, ২০১৮
news-image

বিাগমারা প্রতিনিধি: জনগণের সাথে সরাসরি প্রশ্নত্তোরে রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়ন করতে এসেছে। ২০০৮ সালে ক্ষমতায় আসর পর থেকে গ্রামীণ এলাকার পাশাপাশি সমগ্র দেশেবাসীর উন্নয়ন করে চলেছেন।

সোনাডাঙ্গা ইউনিয়নের যে গুলো উন্নয়ন সাধিত হয়েছে ৯০ ভাগই বর্তমান সরকারের আমলে হয়েছে। যে কাজ এখন পর্যন্ত করা সম্ভব হয়নি সে সব কাজ আগমী নির্বাচনের মধ্যে সম্পন্ন করার চেষ্টা চালানো হচ্ছে। তিনি আরো জানান বর্তমান সরকারের সময় সোনাডাঙ্গা ইউনিয়নের রাস্তা-ঘাট, শিক্ষা প্রতিষ্ঠান, বিদ্যুৎ, চিকিৎসা, কৃষি, বিভিন্ন প্রকার উন্নয়ন করা হয়েছে। শুধু তাই নয় বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারকে বাড়ি নির্মান করার জন্য সরকারের পক্ষ থেকে ঢিউটিন ও টাকার চেক প্রদান করা হয়েছে। সোনাডাঙ্গা ইউনিয়নের প্রত্যন্ত গ্রামীণ জণগোষ্ঠীর যে আর্থ সামাজিক উন্নয়ন হয়েছে তা দৃশ্যমান। বিগত সরকারের আমলে এই ইউনিয়নবাসী অবহেলিত অবস্থায় দিন যাপন করেছে।

বিদ্যুৎ নিয়ে সূধীজনদের প্রশ্নের উত্তরে সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, সোনাডাঙ্গা ইউনিয়ন বাসীর জন্য অল্প সময়ের মধ্যে স্পট মিটারিং প্রোগ্রামের মাধ্যমে ২৪ ঘন্টার মধ্যে অবশিষ্ট বাড়িতে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হবে। বেকাদের কর্মসংস্থান বিষয়ে এক মহিলার প্রশ্নের উত্তরে বলেন রাজশাহীতে সাঁকোয়াটেক্স নামের তাঁর নিজের একটি সোয়েটার ফ্যাক্টরীতে আগামী ২ মাসের মধ্যে সোনাডাঙ্গা ইউনিয়নের শিক্ষক বেকার ২ শত ব্যক্তিকে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। সেই সাথে ইউনিয়নের সকল মসজিদ, মাদ্রাসায় আর্থিক অনুদান প্রদানের ঘোষণা দেন।

বর্তমান সরকারের সঠিত নেতৃত্বে ফলে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের তালিকায় নাম লিখিয়েছেন। শুক্রবার বিকেলে উপজেলার সোনাডাঙ্গা ইউনিয়নের শেরকোল শিমলা বিদ্যালয় মাঠে আমার এমপি’র সাথে সরাসরি আমার কথা অনুষ্ঠানে ইউনিয়নবাসীর প্রশ্নের উত্তরে এসব কথা বলেন তিনি। এক পর্যায়ে সাংসদ বলেন বর্তমান সরকারের উন্নয়নের ছোয়ায় সোনাডাঙ্গা ইউনিয়নআজ আলোকিত। সরাসরি প্রশ্নত্তোর পর্বে ইউনিয়নের ২৫ জন বিভিন্ন শ্রেণী পেশার মানুষের প্রশ্নের উত্তর দেন।

বক্তব্য কালে গত ৯ বছরে সোনাডাঙ্গা ইউনিয়নে যে উন্নয়ন হয়েছে তা তুলে ধরেন। পাশাপাশি ইউনিয়নের অবশিষ্ট উন্নয়ন করার জন্য আগামী নির্বাচনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশরতœ শেখ হাসিনাকে নেীকায় ভোট দিয়ে আবারও ক্ষমতায় আনার আহ্বান জানান তিনি।

ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক কা ন রায় চৌধুরীর স ালনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আ’লীগের সহ-সভাপতি অনিল কুমার সরকার, কৃষি বিষয়ক সম্পাদক প্রতীক দাশ রানা, সাবেক সাংস্কৃতি বিষয়ক সম্পাদক আব্দুস সামাদ, উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান টুকু, আফতাফ উদ্দীন আবুল, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন মাস্টার, দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সোনাডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ আজাহারুল হক, চেয়ারম্যান সরদার জান মোহম্মাদ, উপজেলা আ’লীগের কার্যকরী কমিটির সদস্য অধ্যক্ষ হাতেম আলী, কাউন্সিলর হাচেন আলী, মাড়িয়া ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক সামসুল হক, উপজেলা মহিলা লীগের সভাপতি মরিয়ম বেগম, যুবলীগের সভাপতি আল-মামুন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামীম মীর সহ সোনাডাঙ্গা ইউনিয়ন সহ উপজেলা আ’লীগ ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।