শনিবার, ১৭ আগস্ট, ২০১৯

বাগমারায় কৃষকদের মাঝে বিনা মূল্যে কৃষি প্রনোদনার উদ্বোধন করলেন: এমপি এনামুল হক

SONALISOMOY.COM
এপ্রিল ২৫, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ। বাংলাদেশের কৃষকের উন্নয়নে বর্তমান সরকার ব্যাপক উন্নয়ন করে চলেছে। কৃষকের কথা চিন্তা করে দেশের লক্ষ লক্ষ কৃষককে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করে চলেছেন। এর ফলে দেশের প্রান্তিক কৃষক অতি সহজে কৃষি কাজ করে ভাগ্যের পরিবর্তন করতে পারছে।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বুধবার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও রাসয়নিক সার এবং আর্থিক অনুদানের উদ্বোধনী অনুষ্ঠনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। তিনি আরো বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে। বর্তমান সরকার কৃষক বান্ধব সে কারণে সারা বছর ধরে বিনা মূল্যে বিভিন্ন প্রকার কৃষি উপকরণ বিতরণ করে চলেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলামের সভাপতিত্বে এবং উপ-সহকারী কৃষি কর্মকর্তা আজাদ আলীর পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা রাজিবুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) নাছিম আহম্মেদ, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান টুকু, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন সরুজ, দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, চেয়ারম্যান আজাহারুল হক, আয়েন উদ্দীন, মকলেছুর রহমান দুলাল, আব্দুল হাকিম, উপজেলা প্রকৌশলী সানোয়ার হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদুর রহমান, ডিজিএম রেজাইল করিম, উপজেলা কৃষক লীগের সভাপতি এমদাদুল হক, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাইফ আব্দুল্লাহ, সহকারি কৃষি কর্মকর্তা আব্দুল মান্নান, আমিনুল, সামসুল ও আব্দুল বারী প্রমূখ।

অনুষ্ঠানে খরিপ-১/২০১৮-১৯ মৌসুমে উপজেলার ৩ হাজার ৬৫০ জন কৃষককে ৫ কেজি উফশী ধান বীজ , ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি এমওপি, ১০ কেজি ডিএপি ও নগত ৫০০ টাকা এবং ৭৯০ জন কৃষকের মাঝে ১০ কেজি নেরিকা ধান বীজ ও একই পরিমান সার এবং নগত ১০০০ টাকা করে প্রনোদনা বিতরন করা হয়। উপজেলা ১৬টি ইউনিয়ন ও ২টি পৌর এলাকার মোট ৪ হাজার ৪শ’ ৪০ জন কৃষকের মাঝে বিনামূল্যে এসব কৃষি উপকরন বিতরণ করা হয়।