বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়ন’র মে দিবস পালন

SONALISOMOY.COM
মে ১, ২০১৮
news-image

নিজস্ব প্রতিবেদক: মহান মে দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করেছে গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়ন (জিপিইইউ)।

সমাবেশে জিপিইইউ’র ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক বলেন, মালিক ও শ্রমিকের পারস্পরিক সহমর্মিতা ও সহযোগীতা ছাড়া জাতীয় উন্নয়ন সম্ভব নয় আর শ্রমিকের জীবন মানের উন্নতি জাতীয় উন্নয়ন সাথে ওতোপ্রোতোভাবে জড়িত। মালিক শ্রমিকের সুসম্পর্ক প্রতিষ্ঠানের টেকসই ও ধারাবাহিক সাফল্যের জন্য অপরিহার্য।

তাই, প্রতিষ্ঠানগুলোতে অযথা শ্রমিক হয়রানি বন্ধ করা উচিত। একইসাথে, মালিক ও শ্রমিকের করের বোঝা লাঘব করা প্রয়োজন, যাতে মালিকপক্ষ আরো বেশী কর্মসংস্থান সৃষ্টি করতে পারেন।

জিপিইইউ’র সাধারন সম্পাদক মিয়া মাসুদ বলেন, শ্রমিকের ন্যায় সঙ্গত অধিকার আদায় ও ভাগ্য উন্নয়নে শ্রমিকের ট্রেড ইউনিয়ন গঠনের পথ সুগম করতে হবে। এজন্য শ্রম মন্ত্রনালয়সহ সকল সরকারী প্রতিষ্ঠান মালিকপক্ষকে ইতিবাচক ভূমিকা পালন করতে হবে। যেদেশে শ্রমিকরা যত স্বচ্ছলতা পেয়েছে, সেদেশ তত এগিয়েছে। ট্রেড ইউনিয়ন গঠনের পাশাপাশি শ্রমিকদের দীর্ঘমেয়াদী কল্যান এবং স্বাস্থ্য ও পরিবার কল্যানে সকল পক্ষের উদ্যোগ প্রয়োজন।

এছাড়া, জীবনযাত্রার ব্যয়ের সাথে সামঞ্জস্য রেখে সকল সেক্টরে চাকুরীর নিশচয়তাসহ যথাযথ বেতন ও অন্যান্য সুবিধা নিশ্চিত করার এবং শ্রমিক হয়রানি ও নির্যাতনের সাথে জড়িত মালিকদের যথাযথ বিচারের আওতায় আনার দাবী জানান মিয়া মাসুদ।

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জিপিইইউ’র সাংগঠনিক সম্পাদক মাতুজ আল কাদরী, কমিউনিকেশন সেক্রেটারী রফিকুল কবির সৈকত, ইমরুল কায়েস ও মির্জা আতিক।

সমাবেশ শেষে একটি র‌্যালী আয়োজন করা হয়।