শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

বাগমারার কোন মাদ্রাসায় জঙ্গিবাদের শিক্ষা দেয়া হয় না: এমপি এনামুল হক

SONALISOMOY.COM
মে ১, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, বাগমারার কোন মাদ্রাসায় জঙ্গিবাদের শিক্ষা দেয়া হয় না। বাগমারার সকল মাদ্রাসায় ইসলামী ও দ্বীনের শিক্ষায় ছেলে-মেয়েদের শিক্ষিত করে গড়ে তোলা হয়। ইহকাল ও পরকালে ধর্মীয় শিক্ষা গুরুত্বপূর্ণ।

তিনি আরো বলেন এক সময়ের রক্তাক্ত জনপদ বর্তমান সরকারের কারনে এখন শান্তির জনপদে পরিনত হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলার গনিপুর ইউনিয়নের মোহনগঞ্জে মাদ্রাসা ইদ্রীসীয়া কাসেমুল উলূম মোহম্মদপুর এর পাঁচতলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথি মাদ্রাসার শিক্ষকদের উদ্দেশ্যে আরো বলেন, ধর্মীয় শিক্ষা ব্যতীত যেন কোন প্রকার অপশিক্ষা প্রদান করা না হয়। সেই সাথে ধর্মের কথা বলে কোন শিক্ষার্থীকে বিপথের দিকে ঠেলে দেয়া না হয়। ধর্মীয় শিক্ষার মাধ্যমে নিজেকে দ্বীনি শিক্ষায় মানুষের মতো মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। প্রধান অতিথি মাদ্রাসার উন্নয়নে ৩০ লাখ টাকার আর্থিক অনুদান ঘোষণা করেন।

সাদ্রাসার সভাপতি কাটাখালি জামিয়া ইসলামীয়া মাদ্রাসার প্রিন্সিপাল আলহাজ্ব হযরত মাওলানা জামালুদ্দীন সন্দ্বীপীর সভাপতিত্বে ও উপজেলা আ’লীগের সদস্য রহিদুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন মাদ্রাসার অধ্যক্ষ ইউনুস আলী শেখ, আ’লীগ নেতা রায়হান বাবু, গনিপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি সানোয়ার হোসেন। উক্ত আলাচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অনীল কুমার সরকার, কৃষি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ কুমার প্রতীক দাশ রানা, সাবেক সাংস্কৃতিক সম্পাদক মালেক মেহমুদ, মোহনগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল লতিফ তরফদার, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাষ্টার আবুল হোসেন, সহ দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, চেয়ারম্যান আসলাম আলী আসকান, যুব ও ক্রীড়া সম্পাদক হারুন অর রশিদ, উপজেলা আওয়ামীলীগের কার্যকরি কমিটির সদস্য আবুল কালাম আজাদ, আলী হাসান, অধ্যক্ষ হাতেম আলী, কাউন্সিলর হাছেন আলী, লোকমান আলী, গনিপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান হারুন অর রশিদ, সাধারণ সামসুল হক, আ’লীগ নেতা জাহেদুর রহিম মিঠু, উপজেলা মহিলালীগের সভাপতি মরিয়ম বেগম, কৃষক লীগের সাধারন সম্পাদক আসাদুজ্জামান আসাদ, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবুল কালাম আজাদ, ছাত্রলীগ নেতা উজ্জল, আশিকুর রহমান সজল, আবু সাইদ, জহুরুল ইসলাম, এনামুল হক প্রমুখ। এসময় জেলা, উপজেলা ও ইউনিয়নের দলীয় নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

অপরদিকে রাতে বাগমারার পশ্চিমপাড়ায় আ’লীগের নেতৃবৃন্দের সাথে এক পথসভায় মিলিত হন। মাস্টার মোজাম্মেল হকের পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন এমপি এনামুল হক, বাগমারা উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, মাস্টার এসএম মজিবর রহমান, শাহজাহান আলী প্রমুখ।