রবিবার, ১৮ আগস্ট, ২০১৯

আসছে বর্ষা : গড়পড়তা সাজে না গিয়ে নিজেকে সুন্দর রাখতে যা করবেন

SONALISOMOY.COM
মে ৮, ২০১৮
news-image

নিজস্ব প্রতিবেদক : পোশাক সব সময় সময় উপযোগী হওয়া উচিৎ। তাই বলে বৃষ্টি হচ্ছে, আর তার জন্য সুন্দর পোশাক পরবেন না? রাস্তাঘাট নোংরা বলে যে পোশাকটা আপনার সবচেয়ে অপছন্দের সেটাই পরতে হবে, এমন কিন্তু না। এই বর্ষায় গড়পড়তা সাজে না গিয়ে কীভাবে নিজেকে সুন্দর করে তুলবেন, সেটা নিয়েই এবারে আমাদের আয়োজন।

এ কথা নতুন করে বলার নয়, যে বর্ষা মানেই উজ্জ্বল রং। দিনে হোক বা রাতে যেকোনো সময়ই আপনি উজ্জ্বল রঙের পোশাক পরতে পারেন। ঘ্যানঘ্যানে বর্ষায় এক ধরনের অবসাদ গ্রাস করে। সেই অনুভূতি কাটাতেই যেকোনো সময় উজ্জ্বল রঙে সাজুন। সোজা কথায় জীবন মেলে দিন রঙের ফোয়ারায়।

বর্ষার মৌসুমে সুতি, ক্রেপ, অরগ্যাঞ্জা না পরাই ভালো। তবে কেউ কেউ মনে করেন সিল্ক পরা যায়, সিল্কের পোশাকে রঙের বৈচিত্রও আছে। ‘বর্ষার সাজের জন্য আলমারিতে আলাদা একটা তাক থাকা উচিত। তবে ফিউশনওয়্যার এই মৌসুমের জন্য সেরা বাছাই’।

বর্ষায় সালোয়ার-কুর্তা না পরে পরুন লেগিংস আর টিউনিক। দোপাট্টার জায়গায় ব্যবহার করুন ধাতব লুপ বা পাথর বসানো স্কার্ফ। যারা শাড়ি পরতে পছন্দ করেন, তারা পেটিকোটের জায়গায় পরতে পারেন হারেম প্যান্ট বা ফিটেড প্যান্ট।

তবে সুতির পোশাকে আপাদমস্তক না ঢেকে জর্জেট বা ব্লেন্ডেড ফেব্রিকের পোশাক পরুন। ব্লেন্ডেড ফেব্রিক হলো কিছুটা পলিস্টার, কিছুটা সুতির মিশ্রণ।

এক রঙা বা মোনোক্রোম্যাটিক লুক খুব জনপ্রিয় ট্রেন্ড। এই মৌসুমে শর্টস, স্কার্ট আর কেপ্রি ছাড়া যেটা পরতে পারেন তা হল রিপড জিনস। খুব চলছে এখন। জিনসের ছেঁড়া জায়গাগুলোতে সুন্দর সব নকশা হচ্ছে। কখনো পুঁতি, কখনও গ্লিটার দিয়ে।

এই বর্ষায় পুরনো কালো বা নীল জিন্স রিপু না করে অন্য রঙের জিন্সগুলোকে নিয়ে রিপু করে দেখতে পারেন।
মনে রাখবেন বর্ষা হলো নিওন রঙের সেরা সময়। স্মার্ট মিক্স অ্যান্ড ম্যাচ করুন নিউট্রাল শেডের সঙ্গে।

তবে পা থেকে মাথা পর্যন্ত যেন শুধুই উজ্জ্বল রং না থাকে। ফুলেল প্রিন্ট বা হাল্কা রঙের পোশাক পরলে রঙের ছোঁয়া আনুন রঙিন জুতো বা ব্যাগে। গয়না পরুন জমকালো, সুন্দর, দেখাবে। স্টেটমেন্ট নেকপিস, পাথর বসানো কাফ, ককটেল রিং এই বর্ষায় সাজার পক্ষে খুব ভালো। তাছাড়া মেটালিক হেড ব্যান্ডও এখন পড়তে পারেন।