মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮

পরাজয় অবশ্যম্ভাবী জেনে মিথ্যাচারে বিএনপি: আওয়ামী লীগ

SONALISOMOY.COM
মে ১৫, ২০১৮
news-image

নিজস্ব প্রতিবেদক: খুলনা সিটি করপোরেশনে দলীয় মেয়রপ্রার্থীর পরাজয় অবশ্যম্ভাবী জেনে ‘শান্তিপূর্ণ ও অবাধ’ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি মিথ্যাচার করছে বলে অভিযোগ করেছে আওয়ামী লীগ।

মঙ্গলবার রাজধানীর ধানমণ্ডিতে দলীয় সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির অভিযোগের পাল্টা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এই অভিযোগ করেন।

নানক বলেন, “ভোটের যে ট্রেন্ড তা দেখে মনে হয়, তারা (বিএনপি) নির্বাচনে পরাজয় অবশ্যম্ভাবী জেনে সে পরাজয়কে ঢাকার জন্য এখন মিথ্যাচার করছে।”

মঙ্গলবার সকাল ৮টা থেকে খুলনা সিটি করপোরেশনের ২৮৯টি ভোট কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। ৪ লাখ ৯৩ হাজার ভোটার এ নির্বাচনের মাধ্যমে সিটি করপোরেশনের নতুন নেতৃত্ব বেছে নেবেন।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নজরুল ইসলাম মঞ্জুর বিপরীতে এ নির্বাচনে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেক।

ভোট শুরুর পর আড়াই ঘণ্টার মাথায় ঢাকায় এক সংবাদ সম্মেলনে ৪০টি কেন্দ্র থেকে ধানের শীষের প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভীর অভিযোগের বিষয়ে নানক বলেন, “নয়া পল্টনের স্থায়ী বাসিন্দা আছেন রিজভী সাহেব, আজকে সকাল থেকেই এবং তার আগে থেকেই একই কায়দায় তিনি এই ভোটগ্রহণের ব্যপারে বিভিন্ন প্রশ্ন তুলছেন; খুলনার অবাধ শান্তিপুর্ণ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য মিডিয়ার সামনে নানাবিধ গুজব রটাচ্ছেন।

“যেখানে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নির্বাচনের কার্যক্রম চলছে সেখানে শুরু থেকেই বিএনপি নামক দলটি মিথ্যাচারের আশ্রয় নিয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।”

খুলনার জনগণ স্বাধীন ও শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছে দাবি করে গণমাধ্যম এর সবচেয়ে বড় সাক্ষী বলে মন্তব্য করে নানক বলেন, “সকল গণমাধ্যম সরাসরি সম্প্রচার করছে বিভিন্ন ভোট কেন্দ্রের সার্বিক পরিস্থিতি।”

খুলনার জনগণ নৌকা মার্কায় তালুকদার আবদুল খালেককে বিপুল ভোটে জয়ী করবেন বলেও আশাপ্রকাশ করেন তিনি।