রবিবার, ১৯ আগস্ট, ২০১৮

বাগমারায় আইন-শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

SONALISOMOY.COM
মে ১৫, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় আইন-শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১ টায় উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে মাসিক সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাগমারা থানার অফিসার ইনচার্জ নাছিম আহমেদ, মহিলা বিষয়ক কর্মকর্তা এ কে এম ওয়াহিদুজ্জামান, বাগমারা প্রেস ক্লাবের নবনির্বাচিত সভাপতি আফাজ্জল হোসেন, বাসুপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ আব্দুল জব্বার মন্ডল, মাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান আসলাম আলী আসকান, নরদাশের চেয়ারম্যান আব্দুল মতিন, গনিপুর ইউনিয়নের চেয়ারম্যান মনিরুজ্জামান রঞ্জু প্রমুখ।

মাসিক সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন, উপজেলা ভাইস চেয়ারম্যান রেজাউল করিম রুবল, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আনোয়ারুল কবিরসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলার বিভিন্ন অফিসের কর্মকর্তা বৃন্দ।

সভায় বক্তাগণ উপজেলার আইন শৃংখলা বিষয়কদিক নির্দেশনা-সমাধান, বাল্যবিবাহ প্রতিরোধ, মাদক প্রতিরোধ ও জঙ্গি তৎপরতা প্রতিরোধ ও সমাধানের উপর বিশেষ দিক তুলে ধরে বক্তব্য উপস্থাপন করেন।

উপজেলার বাসুপাড়া ইউনিয়ন ও গণিপুর ইউনিয়নের চেয়ারম্যান জানান, থানা সংলগ্ন সোনাবিলা ও মোহম্মাদপুর বিলে জলাবদ্ধতা নিস্কাশন ব্যবস্থা না করে প্রভাবশালীরা বিলের পানি নামার রাস্তায় গোপালপুর সংলগ্ন দাড়াটির মাটি ভরাট করে ধান চাষ ও ওয়াশির বাঁশ রাখছে। এতে করে পানি প্রবাহ বন্ধ হয়ে অন্তত ৩টি বিলের কয়েক হাজার বিঘার জমি ধান বিনষ্ট হচ্ছে বলে আলোচনায় আসে। বিষয়টি বিশেষ ভাবে আলোচনা এবং ব্যবস্থা গ্রহণের বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়। এছাড়া উপজেলার নরদাশ, দ্বীপপুর ইউনিয়নসহ কয়েকটি বিলে মাছচাষে প্রভাবশালীদের সাথে বিল দখল নিয়ে মৎস্যচাষ নিয়ে দ্বন্দের ঘটনা নিয়ে সংশ্লিষ্ট চেয়ারম্যানদের দৃষ্টি ও প্রশাসনকে অবহতিকরণের আহবান জানানো হয়।