রবিবার, ১ সেপ্টেম্বর, ২০১৯

বাগমারায় শেষ হলো বঙ্গবন্ধু কেরাত প্রতিযোগিতা

SONALISOMOY.COM
মে ২৯, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় শেষ হলো মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে ধর্মীয় মূল্যবোধ ও সৃজনশীলতা বিকাশে দেশের প্রথম মাদ্রাসা ভিত্তিক মাদ্রসার শিক্ষার্থীদের নিয়ে সালেহা-ইমারত ফাউন্ডেশনের “বঙ্গবন্ধু কেরাত প্রতিযোগিতা”।

মঙ্গলবার বিকেল ৩টায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের সালেহা-ইমারত মিলনায়তনে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরষ্কার এবং সার্টিফিকেট প্রদান সালেহা-ইমারত ফাউন্ডেশনের চেয়ারম্যান ও রাজশাহী-৪ (বাগমারা) সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। সেই সাথে প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী শিক্ষার্থী ও বিজয়ীদের হাতে সনদপত্র তুলে দেন।

বঙ্গবন্ধু স্বপ্নকে সবার মাঝে উজ্জিবিত করার লক্ষ্যে বঙ্গবন্ধু কেরাত প্রতিযোগিতায় উপজেলার ৪৬ টি মাদ্রাসার ২ জন করে মোট ৯২ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেছিল। চূড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ী তিন জনের হাতে সম্মাননা স্মারক ও ১০ হাজার টাকা করে উপহার প্রদান করা হয়।

কেরাত প্রতিযোগিতায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ, মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মস্তাফিজুর রহমান, প্রকল্প বাস্তায়ন কর্মকর্তা মাসুদুর রহমান, ভবানীগঞ্জ পৌর সভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান টুকু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, জেলা আ’লীগের সদস্য জাহানারা বেগম, উপজেলা আ’লীগের কার্যকরী কমিটির সদস্য অধ্যক্ষ হাতেম আলী, কাউন্সিলর হাচেন আলী, বকুল খরাদী, যুবলীগ নেতা রেজাউল করিম রেজা, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামীম মীর প্রমুখ।

বঙ্গবন্ধু ইসলামসহ সকল ধর্মের যথাযথ স্থান সঠিকভাবে নির্ধারণের ব্যাপারে খুবই যতœবান ছিলেন। তিনি ইসলামী আদর্শ ঈমান ও আকিদা, তাওহিদ, রিসালাত, ইসলামী তাহযীব-তমদ্দুন ও সুন্নতি তরিকা সমুন্নত রাখতে সদা তৎপর ছিলেন। শিক্ষার্থীদের মাঝে এ ধারনা ও ধর্মীয় মূল্যবোধ সৃষ্টির লক্ষ্যে আয়োজন করা হয়েছিল এই কেরাত প্রতিযোগিতার।