শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বাগমারায় ঈদ বাজার জমে উঠেছে
ভবানীগঞ্জ নিউমার্কেটে ঈদের কেনাকাটায় মোটরসাইকেলসহ ৫০ টি পুরস্কার

SONALISOMOY.COM
জুন ৫, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি : আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে উপজেলার বিভিন্ন বিপণী বিতানগুলোতে দিন দিন ক্রেতা সমাগম বেড়েইে চলেছে। ঈদকে সামনে রেখে পরিবারের সদস্যদের সাথে নিয়ে কেনা কাটা করতে বেরিয়ে পড়েছেন বিভিন্ন শ্রেণি পেশার লোকজন। তবে দোকান গুলোতে মহিলাদের আনাগোনাই চোখে পড়ার মত। এবারে ঈদ কেনা কাটায় বিশেষ লটারীর আয়োজন করেছে ভবানীগঞ্জ নিউমার্কেটের ব্যবসায়ীরা। ফলে এখানে ক্রেতারা ভীড় জমাতে শুরু করেছে। সেই সাথে বেড়েছে ক্রয় বিক্রয় । এবারেও ঈদ উপলক্ষে বর্নিল সাজে সাজনো হয়েছে নিউমার্কেট।

সরেজমিন বাগমারার তাহেরপুর, ভবানীগঞ্জ, মোহনগঞ্জ, মচমইল ও হাটগাঙ্গোপাড়া এলাকার কয়েকটি বিপনী বিতান ঘুরে দেখা যায় ঈদের কেনাকাটার ব্যস্ততা। কৃষি নির্ভর বাগামারায় এবার কৃষকের আর্থিক অবস্থা একেবারে মন্দ নয়। চলতি ইরিবোরো মোৗসুমে অসময়ের ঝড় বৃষ্টির কারণে ধান কাটাই মাড়াই নিয়ে কৃষক কিছুটা বিপাকে পড়লেও পরে আবহাওয়া অনুকূল পেয়ে কৃষকরা ক্ষেতের ধান গোলায় তুলতে সক্ষম হয়েছে। এর আগে পান বরজ নিয়ে কৃষক সীমাহীন দূর্ভোগে পড়ে। পানে পচন ও ঝরে পড়া রোগ ধরে কৃষকের ব্যাপক ক্ষতি হয়ে যায়। পরে কৃষি বিভাগের পরামর্শ ও বিভিন্ন ওষধ কোম্পানীর সহযোগিতায় কৃষকরা এ ক্ষতিও কাটিয়ে ওঠে। এখন পানে ও ধানে কৃষক মোটামুটি লাভের মুখ দেখতে শুরু করেছে। সেই সাথে এবার এলাকায় আম, লিচু, কাঁঠালসহ বিভিন্ন মৌসুমী ফলের বাম্পার ফলন হয়েছে। এসব থেকেও কৃষক বাড়তি উপার্জন করতে পারছে। সব মিলিয়ে এবার বাগমারার কৃষি জীবি লোকজন স্বচ্ছন্দে ঈদ উদযাপনের প্রস্তুতি নিয়েছে।

মাড়িয়ার কৃষক লুৎফর রহমান ঈদ উপলক্ষে পরিবার নিয়ে কেনাকাটা করতে এসেছেন ভবানীগঞ্জ নিউমার্কেটে। তিনি জানান, এ বছর আলু উৎপাদন করে তিনি পোষাতে পারেননি। তবে আলুর ক্ষতি অনেকটাই পুষিয়ে গেছে বোরো ধানের আবাদ থেকে। ধার দেনা সব মিটিয়ে তার আর্থিক অবস্থা এখন ভালো। তাই পরিবারের সদস্যদের নিয়ে ভবানীগঞ্জ নিউমার্কেটে এসেছেন ঈদের কেনাকাটা করতে। নানান দিক থেকে আকর্ষনীয় এই ভবানীগঞ্জ নিউমার্কেটে ঈদকেনাকাটা করতে এসেছেন হামিরকুৎসার সুমাইয়া পারভীন ও ববি আক্তার। তারা জানান, এখানে পাশাপাশি অনেক দোকান হওয়ায় পছন্দমত পন্য কেনা যায়। এবারের ঈদে তারা থ্রী পিচ ও স্যান্ডেল কিনবেন বলে জানান। এই মার্কেটের সুমাইয়া সু হাউজের মালিক মাসুদ রানা ও ফিরোজা বস্ত্র বিতানের মালিক রহিদুল ইসলাম জানান, আমাদের এমপি ইঞ্জি: এনামুল হকের দিক নির্দেশনা ও পরামর্শে ঈদের বিশেষ কেনাকাটায় গত বছর থেকে লটারীর ব্যবস্থা করা হয়। সেই ধারাবাহিতকায় এবারও লটারীর ব্যবস্থা করা হয়েছে।

স্থানীয় সাংসদের প্রেস সচিব জিল্লুর রহমান জানান, বাগমারার প্রাণকেন্দ্র ভবানীগঞ্জ নিউমার্কেট। মার্কেটে বর্তমানে রেডিমেটসহ বিভিন্ন কাপড় চোপড়, জুতা স্যান্ডেল, জুয়েলারী, কসমেটিক্স, ইলেকট্রনিক্স, মোবাইল, কম্পিউটার, ফাষ্টফুড ও বিউটিপার্লার সহ প্রায় দুই শতাধিক দোকন রয়েছে। এসব ব্যবসয়ীদের সম্মিলিত প্রচেষ্টায় এখানে ঈদ ধামাকা নামে একটি লটারীর আয়োজন করা হয়। লটারীতে প্রথম পুরস্কার ১০০ সিসি মোটরসাইকেলসহ ফ্রিজ, এলইডি টিভি ও মাইক্রোওভেনসহ আকর্ষনীয় ৫০ টি পুরস্কারের ব্যবস্থা রয়েছে। মাত্র পাঁচশ টাকার পন্য কিনলে মিলবে একটি টিকিট ।