মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮

সন্ধ্যায় জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি

SONALISOMOY.COM
জুলাই ২, ২০১৮
news-image

নিজস্ব প্রতিবেদক: জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি। সোমবার সন্ধ্যা সাতটায় গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হবে। বিএনপি চেয়ারপারসনের প্রেসউইংয়ের সদস্য শায়রুল কবির খান পরিবর্তন ডটকমকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘সংবাদ সম্মেলনের আগে একই স্থানে বিএনপির সিনিয়র নেতারা বৈঠক করবেন।’
জানা গেছে, আসন্ন সিলেট, বরিশাল ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন, চলমান রাজনীতি ও কারাবন্দি বিএনপি চেয়ারপারন খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বৈঠকে আলোচনা হবে। পরে সংবাদ সম্মেলনে এসব বিষয় তুলে ধরা হবে।

আগামী ৩০ জুলাই রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ভোট হবে। এজন্য গত ২৮ জুন মনোনয়নপত্র দাখিল সম্পন্ন হয়েছে। ১ ও ২ জুলাই যাচাই-বাছাই হবে। প্রার্থিতা প্রত্যাহারের সময়সীমা ৯ জুলাই।

বরিশাল ও রাজশাহীতে জোটগতভাবে মেয়র প্রার্থী ঘোষণা করা হলেও সিলেটে প্রার্থী ঘোষণা নিয়ে জটিলতা দেখা দিয়েছে। সেখানে জোটের অন্যতম শরিক জামায়াতে ইসলামীর প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বরিশালে বিএনপির যুগ্ম-মহাসচিব মজিবুর রহমান সরোয়ার, রাজশাহীতে মোসাদ্দেক হোসেন বুলবুল এবং সিলেটে আরিফুল হক চৌধুরীকে মেয়র পদে দলীয় মনোনয়ন ঘোষণা করেছে বিএনপি। তবে সিলেটে মেয়র পদে মনোনয়ন জমা দিয়েছেন মহানগর জামায়াতের আমির অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের। এ নিয়েই সিলেটে সংকট দেখা দিয়েছে।

এ ছাড়া গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৫ বছরের কারাদণ্ডের পর থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাবন্দি। স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করে একাধিকবার তাকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার দাবি জানিয়ে আসছে বিএনপি।