সোমবার, ১০ ডিসেম্বর, ২০১৮

'রাজশাহী বিমানবন্দর আন্তর্জাতিক মানের হবে'
সাংসদ এনামুলের সেই প্রস্তাব বাস্তবায়নের পথে

SONALISOMOY.COM
জুলাই ৪, ২০১৮
news-image

নিজস্ব প্রতিনিধি: রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরকে সরকার আন্তর্জাতিক মানে উন্নীত করার পরিকল্পনা নিয়েছে বলে জানিয়েছেন বেসরকারি বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল।

অনেক আগে মহান জাতীয় সংসদে রাজশাহী-৪ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হক এসব প্রস্তাব রেখেছিলেন।

মঙ্গলবার (৩ জুলাই) দুপুরে রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

শাহজাহান কামাল বলেন, শাহ মখদুম বিমানবন্দরটিকে একটি পূর্ণাঙ্গ অভ্যন্তরীণ বিমানবন্দর এবং আমদানি-রফতানি কার্গো বিমান চলাচলের উপযোগী করার জন্য একটি প্রকল্প তৈরি করে অনুমোদনের জন্য শিগগিরই তা সরকারের কাছে পেশ করা হবে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমান মন্ত্রণালয়ের প্রতি খুবই আন্তরিক। ইনশাল্লাহ একদিন রাজশাহী বিমানবন্দর আন্তর্জাতিক মানে উন্নীত হবে। আর যাত্রীদের চাহিদা মোতাবেক এ বিমানবন্দরে আরও বেশি বিমান চলাচলের ব্যবস্থা করা হবে।

মন্ত্রী শাহজাহান কামাল তার লিখিত বক্তব্যে বলেন, গত অর্থবছরে রাজশাহী বিমানবন্দরে ১২ কোটি টাকার উন্নয়ন কাজ করা হয়েছে। ২০১৮-১৯ অর্থবছরেও ৫৫ কোটি টাকার উন্নয়ন কাজ হাতে নেওয়া হয়েছে। এ জন্য রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (রুয়েট) পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে নিয়োগ করা হয়েছে। তারা এরই মধ্যে শাহ মখদুম বিমানবন্দর সম্প্রসারণের লক্ষ্যে কাজ শুরু করেছেন। আশা করা যাচ্ছে এ বছরের মধ্যেই তারা রিপোর্ট পেশ করবেন।

এর আগে স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসন কর্মকর্তা ও সুশীল সমাজের নেতারা সংশ্লিষ্টদের নিয়ে পর্যালোচনা সভা করেন মন্ত্রী একেএম শাহজাহান কামাল।

সেখানে স্থানীয় রাজনৈতিক নেতারা, সুশীল সমাজের প্রতিনিধি এবং সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তারা বিমানবন্দরের বর্তমান অবস্থা সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন।

রাজশাহী জেলা প্রশাসক এসএম আবদুল কাদেরের সভাপতিত্বে সভায় রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, মহানগর আওয়ামী লীগ সভাপতি সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক, সংরক্ষিত আসনের সংসদ সদস্য বেগম আখতার জাহান, সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল নাইম হাসান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য: অনেক আগে মহান জাতীয় সংসদে রাজশাহী-৪ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হক এসব প্রস্তাব রেখেছিলেন সেই প্রস্তাব আজ বাস্তবায়নের পথে।