শনিবার, ৩১ আগস্ট, ২০১৯

বাগমারার গোয়ালকান্দিতে ইউপি’র ৩নং আসনে উপ-নির্বাচনে এগিয়ে রোকেয়া

SONALISOMOY.COM
জুলাই ২৩, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের ৩ নং সংরক্ষিত মহিলা আসনের উপ-নির্বাচন আগামী ২৫ জুলাই। উপ-নির্বাচনকে ঘিরে সরগরম হয়ে উঠেছে ৭,৮ ও ৯ নং ওয়ার্ড। সংরক্ষিত এই আসনের সদস্য সালেহা বেগম মৃত্যু বরণ করায় সদস্য শূণ্য হয়ে পড়ে আসনটি। উক্ত আসনে আগামী ২৫ জুলাই বুধবার সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সংরক্ষিত এই আসনে একটি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বীতা করছেন চার জন প্রার্থী। এরা হলেন সূর্য্যমূখী প্রতীক নিয়ে রোকেয়া খাতুন, জিরাফ প্রতীক নিয়ে মুঞ্জুয়ারা, মাইক প্রতীক নিয়ে আলেয়া বেগম এবং তালগাছ প্রতীক নিয়ে সাহারা বিবি।

সংরক্ষিত ৩নং আসনের প্রতিটি বাড়িতে ভোটারদের কাছে গিয়ে ভোট প্রত্যাশায় ব্যস্ত হয়ে পড়েছে প্রার্থীরা। এরই মধ্যে জনমত জরিপে এগিয়ে আছেন সূর্য্যমূখী প্রতীকের প্রার্থী রোকেয়া খাতুন। রোকেয়া খাতুন দীর্ঘদিন থেকে সাধারণ মানুষের কাছাকাছি ছিলেন। গবীর, দুঃখী, অসহায় মানুষের বিপদে পাশে দাঁড়াতেন বলে ভোটারদের বেশির ভাগই রোকেয়া খাতুনকে সমর্থন দিয়ে চলেছেন।

সোমবার রাত ১২ টার পর থেকে বন্ধ হয়ে যাচ্ছে নির্বাচনী সকল প্রচারণা। রোকেয়া খাতুন একজন সমাজসেবী বলেই এই আসনের উপ-নির্বাচনে ভোটারদের সমর্থন পেয়েছেন। ভোটারদের সমর্থনের ভিত্তিতেই রোকেয়া বেগম উপ-নির্বাচনে প্রার্থী হিসেবে মনোনয়নপত্র উত্তোলন করেন। বেশ কয়েকজন ভোটারের সাথে কথা বলে জানাগেছে যেহেতু রোকেয়া খাতুন আগেই থেকেই সাধারণ মানুষের পাশে থাকেন তাই আমারা তাকেই সমর্থন দিয়েছি। সাধারণ মানুষের পাশে সব সময় যাকে পাওয়া যাবে তাকেই নির্বাচিত করবো। এতে করে এলাকার উন্নয়ন করা সম্ভব হবে।

রোকেয়া খাতুনের পক্ষে এরই মধ্যে ভোটারদের বাড়ি বাড়ি ভোট চেয়ে সময় পার করেছেন তাকে সমর্থিত নেতাকর্মীবৃন্দ। এদিকে অন্য প্রার্থীরা নির্বাচনী মাঠে থাকলেও ভোটাদের মুখে তাদের তেমন কোন নাম নেই। ৭, ৮ এবং ৯ নং ওয়ার্ড মিলে ভোটার সংখ্যা ৪ হাজার ৭ শত। ৭,৮ এবং ৯নং ওয়ার্ডের সংরক্ষিত আসনে চেউখালী, সমসপাড়া এবং কামারখালী এই তিনটি কেন্দ্রে অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ। এ ব্যাপারে কথা হয়েছে উপ নির্বাচনের সংরক্ষিত প্রার্থী রোকেয়া খাতুনের সাথে তিনি বলেন, ভোটাররা চাই নিজ এলাকার উন্নয়ন। যার জনসম্পৃক্ততা বেশি ভোটাররা তাকেই নির্বাচিত করবে। এক্ষেত্রে ভোটাররা আমাকে নির্বাচিত করবে বলে আমার দৃঢ় বিশ্বাস।

এদিকে উপজেলা নির্বাচন কর্মকর্তা আসাদুজ্জামান বলেন গোয়ালকান্দি ইউনিয়নের ৩নং সংরক্ষিত মহিলা আসনের এক সদস্য মৃত্যু বরণ করায় আসনটি ফাকা হয়ে পড়ে। উক্ত আসনে আগামী ২৫ জুলাই উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। উপ-নির্বাচনকে কেন্দ্র করে এরই মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।