মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯

বাগমারায় উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

SONALISOMOY.COM
জুলাই ২৬, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, সারা দুনিয়াতে আর কোথাও এতো বড় ফুটবল টুর্নামেন্ট হয়নি। কেবল বাংলাদেশে হচ্ছে। আমাদের গর্ব জাতির জনক বঙ্গবন্ধু এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট নামে অনুষ্ঠিত হচ্ছে এই খেলাটি।

জাতির পিতাকে শিশুকাল থেকে অন্তরে ধারন, লালন এবং তাঁর স্বপ্নকে বাস্তবেরুপ দান করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে টুর্নামেন্টটি। তিনি আরো বলেন বঙ্গবন্ধু এবং বঙ্গমাতা ফজিলেতুন্নেসা মুজিব প্রাথমিক বিদ্যালয়ের এই টুর্নামেন্টটি শীঘ্রই গ্রিনিজ বুকে নাম লেখাতে পারে। দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ে এই ফুটবল খেলা অনুষ্ঠিত হচ্ছে। এখান থেকেই দেশে তৈরি হচ্ছে নতুন নতুন খেলোয়াড়। এরই মধ্যে অনেকে দেশের গন্ডি পেরিয়ে সফলতার সহিত বিদেশের মাটিতে সাফল্যে সাথে খেলে চলেছে।

বুধবার সকালে বাগমারা উপজেলা শিক্ষা অফিস কর্তৃক আয়োজিত উপজেলা পর্যায়ে ফাইনাল খেলা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন তিনি। উপজেলার ভবানীগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান। এসয়ম উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন, ভবানীগঞ্জ পৌর সভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, আফতাব উদ্দীন আবুল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, কাউন্সিলর হাচেন আলী, চেয়ারম্যান আব্দুল হাকিম প্রামানিক, বণিক সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম হেলাল, উপজেলা প্রকৌশলী সানোয়ার হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদুর রহমান সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধানগণ সহ আ’লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মজিব প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ টুর্নামেন্ট ফাইনাল খেলা ট্রাইবকোরের মাধ্যমে বুজরুক কৌড় প্রাথমিক বিদ্যালয় মেয়েরা ৪-২ গোলে সাঁইধাড়া প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। অপরদিকে বঙ্গবন্ধু প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ টুর্নামেন্ট ফাইনাল খেলায় গাঙ্গোপাড়া সরকারী প্রাথমিক বিদ্যা য়ের ছেলেরা সাদোপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়কে ২-১ গোলে পরাজিত করে। খেলা শেষে চাম্পিয়ান ও রানার্সাআপ দলের হাতে পুরুস্কার তুলে দেয়া হয়।