বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০১৯

অাবারও স্বপ্নের জাল বুনেছেন জেনিস ফারজানা তানিয়া

SONALISOMOY.COM
আগস্ট ৩, ২০১৮
news-image

নিজস্ব প্রতিবেদক : তানিয়ার স্বপ্ন জয়ের গল্পটা শুরু মফস্বলে। পরিবারের স্বার্থে নিজেকে গুটিয়ে নিতে বাধ্য হয়েছিলেন তিনি। ঢাকায় চলে আসায় কয়েকদিন সেভাবে সময় দিতে না পারলেও ফের সবর নিজের বুটিক্স নিয়ে। ঢাকার অদূরে মাগুরা বসবাস করতেন তিনি। শিক্ষাগত যোগ্যতা এমএসসি হোম ইকোনোমিক্স কলেজ, ঢাকা ও এলএলবি ন্যাশনাল ইউনিভার্সিটি। দুই বোনের সংসারে তিনিই বড়। সেপ্টেম্বর ‘১৬তে পৃথিবীকে বিদায় জানান জেনিয়া ফারজানা তানিয়ার গর্ভধারিনী মা। মাকে হারিয়ে এলোমেলো জীবনে যখন সঙ্গীহারা তখন নিজের কাধে তুলে নেন দায়িত্ব। কিছুটা চাপ অনুভব করতে থাকেন তানিয়া। কিছু একটা তো করতেই হবে। ঠিক তখন থেকেই তানিয়ার অনলাইন বুটিক্স ব্যবসায় সময় দেয়া। তবে স্বপ্ন কি থমকে যেতে পারে? নিশ্চয় না। অাবারও স্বপ্নের জাল বুনেছেন জেনিস ফারজানা তানিয়া। এই প্রতিবেদকের কাছে এমনটাই জানিয়েছে তিনি।

তিনি জানান, আসলে নিজের কিছু করার চেষ্টা আমার মাথায় এত বেশী কাজ করছিল যে আমি কি করবো, কিভাবে করবো, কার সাথে করবো এসব ভাবার মত সময় ছিলনা। আমার কাছে মনে হয়েছে একটি দিন অনেক বেশী মূল্যবান। শুরু করেছিলাম অচেনা অজানা এক ভবিষ্যতের দিকে যাত্রা। আমি কখনও ভাবিনি আমার সামনে কি আছে বা কি হতে পারে। আমার ভাবনায় ছিল ঐ সময়টি যেহেতু আমি কিছুটা চাপে ছিলাম তাই বর্তমানকে প্রাধান্য দিয়েছি। সেই বর্তমান আমাকে আজ ভবিষ্যত পরিকল্পনা করতে সাহায্য করেছে।

বুটিক্স কেমন চলছে জানতে চাওয়া মাত্রই যেন নিজেকে ফিরে পেয়েছেন তানিয়া। অকপটেই স্বীকার করলেন বেশ ভালো যাচ্ছে। গ্রুপ, পেজ দু’টাতেই সাড়া মিলছে। কিন্তু খারাপ লাগছে এতদিন যারা আমার থেকে মফস্বলে সেবা পেত তাদের জন্য সেবা দেয়া একটু কষ্ট হয়ে যাচ্ছে। তবে আমি আশাবাদী তাদের পাশেও থাকবো।

আজকের সফলতার জন্য কাকে ক্রেডিড দিতে চান? এমন প্রশ্নে তানিয়া জানালেন অবশ্যই তাকে (স্বামী)। তিনি একজন জর্জ হয়েও আমাকে যে পরিমান সাপোর্ট করেন তা সত্যিই ভাগ্যের ব্যাপার।

উল্লেখ্য, অনলাইন বুটিক্স ব্যবসায়ী জেনিয়া ফারজানা তানিয়া। ফেসবুক পেজটির নাম আলিয়া’স কালেকশন ও গ্রুপ নাম ড্রীম। পেজ নাম আলিয়া। আলিয়া নামটি তার গর্ভধারিণী মায়ের নামে নামকরণ করা। তার মায়ের নাম ছিল আলিয়া বেগম। তানিয়ার ভবিষ্যত পরিকল্পনা নিজেকে একজন সফল ব্যক্তি হিসেবে দাড় করানো। মানুষের সেবা করার মাঝে নিজেকে পরিচিত করানো।

আলিয়া’স কালেকশন পেজটি দেখতে চাইলে ক্লিক করুন : https://www.facebook.com/A.Alia.M.R.TTT.ZS/