বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮

বাগমারায় ট্রাফিক পুলিশ সপ্তাহ পালিত ১০ মামলা ও জরিমানা

SONALISOMOY.COM
আগস্ট ৬, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: সারা দেশের ন্যায় রাজশাহীর বাগমারায় ট্রাফিক পুলিশ সপ্তাহ পালিত হয়েছে। ট্রাফিক পুলিশ সপ্তাহ উপলক্ষে উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি বাগমারা থানা পুলিশের পক্ষে থেকে নেয়া হয়েছে নানা পদক্ষেপ।ট্রাফিক পুলিশ সপ্তাহের প্রথম দিনে রবিবার নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে উপজেলা চৌরাস্তায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন।

নিরাপদে যান চলাচলের লক্ষ্যে ট্রাফিক পুলিশ সপ্তাহ বিশেষ ভূমিকা পালন করে চলেছেন। প্রথম দিন মটর সাইকেলের লাইসেন্স, চালকের ডাইভিং লাইসেন্স, ইনসুরেন্স, হেলমেট প্রভৃতি না থাকার কারণে ১০ টি মামলা দেয়া হয়েছে।

সেই সাথে তাদের কাছে প্রয়োজনীয় কাগজপত্রাদী না থাকায় ১৯৮৩ সালে মটরযান অধ্যাদেশ আইনে ১৩৮ ধারায় ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ট্রাফিক সপ্তাহ উপলক্ষে বাগমারার বিভিন্ন রাস্তায় কমে গেছে অবৈধ যানবহের আনাগোনা। সোমবার আবারও ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে বলে জানা গেছে।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন বলেন, নিরাপদের রাস্তায় যান চলাচলের উদ্দেশ্যে উপজেলার বিভিন্ন স্থানে পরিচালিত হচ্ছে ভ্রাম্যমান আদালত।

এদিকে ট্রাফিক সপ্তাহ উপলক্ষে বাগমারা থানার অফিসার ইনচার্জ নাছিম আহম্মেদ বলেন, বিভিন্ন প্রকার অবৈধ যানবাহনের পাশাপাশি যাদের গাড়ির প্রয়োজনীয় কাগজপত্রাদী নেই তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। ট্রাফিক সপ্তাহ ঘিরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি পুলিশের পক্ষ থেকে সপ্তাহ ব্যাপি বিভিন্ন অবিযান পরিচালনা করা হচ্ছে।