শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

ডিজিটাল সরকারে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী তালিকায় পলক

SONALISOMOY.COM
আগস্ট ৯, ২০১৮
news-image

সোনালী সময় ডেস্ক: ডিজিটাল সরকারে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১০০ জন ব্যক্তির তালিকায় নির্বাচিত হয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ।

বিশ্বে বিভিন্ন দেশের বিশেষজ্ঞ, শিক্ষাবিদ এবং সরকারি কর্মচারীদের মধ্যে থেকে এই ১০০ সহ জন ব্যক্তির তালিকা তৈরি করা হয়েছে ।

লন্ডনভিত্তিক বৈশ্বিক থিঙ্ক ট্যাংক অ্যাপলিটিক্যাল কর্তৃক প্রথমবারের মত প্রকাশিত এই তালিকায় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল, ওয়ার্ল্ড ওয়াইড ওয়েবের প্রতিষ্ঠাতা টিম বার্নস লি, ভারতের আইটি মন্ত্রী রবি শংকর প্রসাদ, তাইওয়ানের ডিজিটাল বিষয়ক মন্ত্রী অড্রি ট্যাং এর মতো ব্যক্তিবর্গ রয়েছেন।

অ্যাপলিটিক্যালের সহযোগী ও পৃষ্ঠপোষকদের অন্যতম ব্রিটিশ কেবিনেট অফিস, ইউরোপীয় কমিশন, কানাডা সরকার ও ‌ওয়ার্ল্ড ইকনোমিক ফোরাম। যুক্তরাজ্যভিত্তিক সংস্থাটির কাজের পরিধি বিশ্বের ১২০টির বেশি দেশে বিস্তৃত। এটি একটি নিরপেক্ষ ও স্বাধীন সংস্থা যারা নীতি নির্ধারণের পাশাপাশি জন সেবায় নিয়োজিত নেতৃবৃন্দের বিশ্বব্যাপী পারস্পারিক নেটওয়ার্ক স্থাপনের কাজে নিয়োজিত ।

এর আগে ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরাম জুনাইদ আহমেদ পলককে ‘ইয়াং গ্লোবাল লিডার-২০১৬’ নির্বাচিত করে। সংস্থাটি প্রতি বছর ৪০ বছরের কম বয়সী বিশ্বের প্রতিভাবান তরুণ নেতাদের নাম প্রকাশ করে থাকে।