মঙ্গলবার, ২০ নভেম্বর, ২০১৮

ভবানীগঞ্জ কলেজ সরকারি হওয়ায় মৌন মিছিল ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ

SONALISOMOY.COM
আগস্ট ১৩, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলা সদরে অবস্থিত ভবানীগঞ্জ কলেজ কে সরকারিকরণের মাধ্যমে ভবানীগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে রুপান্তরিত হওয়ায় সোমাবার সকালে শিক্ষক-শিক্ষার্থীদের অংশ গ্রহনে একটি মৌন মিছিল বের করা হয়।

মিছিলটি কলেজ চত্বর থেকে বের হয়ে ভবানীগঞ্জ বাজারের প্রধান প্রধান প্রদক্ষিন করে বঙ্গবন্ধু কমপ্লেক্স চত্তরে শেষে হয়। এ সময় কলেজের পক্ষ থেকে বঙ্গবন্ধু কমপ্লেক্স চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন শিক্ষক- শিক্ষার্থী ও কর্মচারীরা।

সেই সাথে অনার্স কোর্সের প্রতিষ্ঠাতা ও ভবানীগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী রাজশাহী-৪ ( বাগমারা) আসনের সংসদ ইঞ্জিনিয়ার এনামুল হককে অভিনন্দন জানানো হয়েছে।

পরে ভবানীগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ মিলনায়তনে সরকারিকরণ উপলক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

কলেজ অধ্যক্ষ হাতেম আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভবানীগঞ্জ পৌর মেয়র আব্দুল মালেক মন্ডল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ আইয়ুব আলী, সহকারি অধ্যাপক আশরাফুল ইসলাম, হরিদাস মজুমদার, একরামুল ইসলাম,আবু হেনা, আব্দুল মতিন, প্রভাষক জালাল উদ্দিন, মাহাবুবুর রহমান, আনোয়ার হোসেন, আজাহার আলী, আব্দুল গাফ্ফার প্রমুুখ।

এসময় উপস্থিত ছিলেন সহকারী লাইব্রেরিয়ান সিরাজ উদ্দীন সুরুজ, প্রভাষক জিল্লুর রহমান, আব্দুল জব্বার, ভবানীগঞ্জ কলেজ ছাত্রলীগ শাখার সভাপতি নাদিরুজ্জামান মিলন সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ।

ভবানীগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজকে সরকারিকরণ হওয়ায় বঙ্গবন্ধু ও তাঁর পবিবারের নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। এছাড়াও অত্র কলেজের প্রতিষ্ঠাতা প্রয়াত শাহ জাফরুল্লাহ কবর জিয়ারত ও আত্মার মাগফেরতা কামনা করা হয়।