বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৮

বঙ্গবন্ধু শেখ মুজিব সারা বিশ্বের মডে : শোক দিবসের আলোচনা সভায় এমপি এনামুল হক

SONALISOMOY.COM
আগস্ট ১৫, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধ: রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি শেখ মুজিবুর রহমান বাঙ্গালীর জন্য যে ত্যাগ শিকার করেছেন জাতিকে তা স্মরণ করতে হবে। সারা জীবনে তাঁর আত্মত্যাগের ঋণ শোধ করা যাবে না। শেখ মুজিবুর রহমান এমন একজন ব্যক্তি যিনি দেশ ও দেশের মানুষের জন্য সবকিছু করে গেছেন। তিনি সারা বিশ্বের একজন মহান নেতা।

যে ব্যক্তির জন্ম না হলে হইতোবা আমরা পেতাম না এই স্বাধীন দেশ স্বাধীন পতাকা। তিনি বাঙ্গালী জাতিকে শোষণ, বঞ্চনা আর নিপিড়নের হাত থেকে বাঁচাতে আজীবন সংগ্রাম করে গেছেন। বাংলাদেশ স্বাধীন করতে প্রতিটি সংগ্রামে ছিলো তার একনিষ্ঠ অংশগ্রহণ। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বুধবার সকালে বাগমারা উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতির পিতা স্বাধীনতার মহান স্থপতি শেখ মুজিবুর রহমান এঁর ৪৩ শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদান কালে এসব কথা বলেন তিনি। প্রধান অতিথি আরো বলেন, ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের সদস্যদের যারা হত্যা করেছে তাদের বিচার করতে হবে। কোন ভাবেই সেই সকল ঘাতকদের ছাড় দেয়া যাবে না। তিনি বঙ্গবন্ধু সহ সকল তাঁর পরিবারের সকল শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করেন।
বঙ্গবন্ধু যে ভাবে দেশ এবং দেশের মানুষকে নিয়ে চিন্তা চেতনা করেছেন তাঁর সেই চিন্তা চেতনাকে বাস্তবায়ন করে চলেছেন তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। যে মানুষটি সারা জীবন দেশ ও জনগণের উন্নয়নে কাজ করে গেছেন তাঁর সেই উন্নয়ন বাধা গ্রস্ত করতে পূর্ব পরিকল্পিত ভাবে জাতির জনককে স্বপরিবারে হত্যা করা হয়েছিল।
তিনি আরো বলেন, ১৫ই আগস্টের সেই শোককে শক্তিতে রুপান্তরিত করে বঙ্গবন্ধুর চেতনাকে বাস্তবায়ন করতে হবে। সোনার বাংলা গড়ার প্রত্যয়ে সবাইকে এক হয়ে কাজ করে যেতে হবে।
উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন, থানার অফিসার ইনচার্জ নাছিম আহম্মেদ, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু প্রমুখ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আ’লীগের কৃষি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ কুমার প্রতীক দাশ রানা, উপজেলা আ’লীগের সহ-সভাপতি আহসান হাবিব, রিয়াজ উদ্দীন আহম্মেদ, আফতাব উদ্দীন আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সহ-প্রচার সম্পাদক ফরহাদ হোসেন মজনু, কোয়াধ্যক্ষ জাহাঙ্গীর আলম হেলাল, সাংস্কৃতিক সম্পাদক সাইফুল ইসলাম, ধর্মবিষয়ক সম্পাদক মহসিন আলী, চেয়ারম্যান আয়েন উদ্দীন, মকলেছুর রহমান দুলাল, সাবেক চেয়ারম্যান লুৎফর রহমান, জেলা আ’লীগের সদস্য জাহানারা বেগম, উপজেলা আ’লীগের কর্যকরী কমিটির সদস্য হাতেম আলী, লোকমান আলী, হাচেন আলী, আব্দুল বারী, বকুল খরাদী, আবুল কালাম আজাদ, কৃষকলীগের সভাপতি এমদাদুল হক, মহিলালীগের সভাপতি মরিয়ম বেগম, সাধারণ সম্পাদক কোহিনুর বেগম, উপজেলা যুবলীগের সভাপতি আল-মামুন, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক শামীম মীর, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল মালেক নয়ন, সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম সহ উপজেলা বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার আওয়ামী লীগ এবং অংগ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।
জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকালে একটি শোক র‌্যালি বের করা হয়। উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে এসে শেষ হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে উপজেলা আ’লীগ এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পৃথক পৃথক ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে জাতির পিতা শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।
এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার প্রদান করা হয়। এসময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধানগণ উপস্থিত ছিলেন। জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন, উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান সহ গুরুত্বপূর্ণ ভবনে জাতীয় পতাকা অর্ধনমীত রাখা হয়।