বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

এমপি এনামুল হকের নিদের্শনায়, বাগমারায় জোঁকা বিলের মিমাংসা করলেন পুলিশ সুপার

SONALISOMOY.COM
আগস্ট ২০, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের নিদের্শনায় এবং রাজশাহী পুলিশ সুপারের উদ্যোগে অবশেষে বাগমারা উপজেলার আলোচিত জোঁকা বিলের বিবাদদমান সকল সমস্যার নিরশন করা হয়েছে।

জোঁকা বিলে মাছ চাষ নিয়ে দীর্ঘদিন থেকে দুই পক্ষের মধ্যে বিরোধ সৃষ্টি হয়েছিল। সেই বিরোধের জের ধরে জোঁকা বিলের সভাপতি এবং কোষাধ্যক্ষ আনিছুর রহমান খুনও হয়েছিলেন। ওই ঘটনার পর থেকে নানা সময় মাছ চাষ নিয়ে সংঘর্ষ বাধে উভয় পক্ষের মধ্যে।

আলোচিত সেই জোঁকা বিলের সমস্যা সমাধান এবং এলাকায় শান্তি ফিরিয়ে আনতে এমপি এনামুল হকের দিক নিদের্শনায় সোমবার বিকেলে জেলা পুলিশ সুপারের উদ্যোগে হাট-গাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রে মৎস্য চাষিদের নিয়ে মিমাংসা বৈঠকের আয়োজন করা হয়।

জোঁকা বিলের প্রায় ৫০ জন মৎস্য চাষিদের বক্তব্যের উপরে পর্যালচনা করে চূড়ান্ত ভাবে মিমাংসা করা হয়েছে। মিমাংসা বৈঠকে জোঁকা বিল এবং এলাকাবাসীর পক্ষ থেকে সুষ্ঠু ভাবে বিলটি পরিচালনা করার জন্য জেলা পরিষদ সদস্য ও নরদাশ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুর রশিদকে সভাপতি নির্বাচন করা হয়।

মিমাংসা বৈঠকে উপস্থিত ছিলেন রাজশাহীর পুলিশ সুপার শহিদুল্লাহ পিপিএম, রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আহম্মদ আলী পিপিএম, পুলিশ সুপার ডিএসবি মাহমুদুল হাসান, বাগমারা থানার অফিসার ইনচার্জ নাসিম আহম্মেদ সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।