শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

দুষ্কৃতিকারীদের স্থান বাংলার মাটিতে নেই, ২১ আগস্টের আলোচনা সভায় এমপি এনামুল হক

SONALISOMOY.COM
আগস্ট ২১, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: ২০০৪ সালে ভয়াল ২১ আগস্ট জোট সরকারের আমলে নিঃসংশ গ্রেনেড হামলার শিকার হয়ে নিহত ও আহত নেতাকর্মীদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৯৭৫ সালের ১৫ আগস্টে স্বপরিবারে হত্যা করে নিচিহ্ন করতে চেয়েছিল বাঙ্গালীর ইতিহাস। সেই সময় তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা বাড়িতে না থাকায় প্রাণে বেঁচে যান। স্বপরিবারে হত্যা করে খান্ত হননি জোট সরকারের খুনিরা। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ দেশটাকে ধূলার সাথে মিশিয়ে দেয়ার পরিকল্পনা শুরু করে।
মঙ্গলবার বিকেলে বাগমারা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ২১ আগস্টে উপলক্ষে আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্য প্রদান কালে এসব কথা বলেন তিনি। তিনি আরো বলেন, ২১ আগস্ট যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার একটি সমাবেশে বক্তব্য রাখছিলেন সে মূহুর্তে এই সময়ে দেশের বিভিন্ন স্থানে গ্রেনেড হামলা চালায় দুষ্কৃতিকারীরা। ভাগ্যের নির্মম পরিহাস সেই গ্রেনেড হামলায় প্রাণে বেঁচে যান জননেত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানের সভাপতি এমপি এনামুল হক আরো বলেন, যারা সাধারণ মানুষের কাছ থেকে শেখ হাসিনাকে দূরে ঠেলে দিতে চেয়েছিলেন জনগণই আজ দূরে ঠেলে দিয়েছেন। দেশে যেন আর কোন সময় এরকম বিষবৃক্ষের জন্ম না হয় সে বিষয়ে সবাইকে সচেতন হতে হবে।
উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুুলের পরিচালানয় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সহ-সভাপতি রিয়াজ উদ্দীন আহম্মেদ, শুভডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হাকিম প্রামানিক, আউচপাড়া ইউনিয়ন আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মশিউর রহমান, তাহেরপুর পৌর আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুর রহমান বিপ্লব। উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভবানীগঞ্জ পৌর সভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সহ-প্রচার সম্পাদক নুরুল ইসলাম, কোষাধ্যক্ষ জাহাঙ্গীর আলম হেলাল, ধর্ম বিষয়ক সম্পাদক মহসিন আলী, জেলা আ’লীগের সদস্য জাহানারা বেগম, জেলা পরিষদ সদস্য মাহমুদুর রহমান রেজা, হামিরকুৎসা ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন, উপজেলা আ’লীগের কর্যকরী কমিটির সদস্য আব্দুল বারী, হাচেন আলী, লোকমান আলী, বকুল খরাদী, উপজেলা মহিলা লীগের সভানেত্রী মরিয়ম বেগম, সাধারণ সম্পাদিকা কোহিনুর বেগম, ভবানীগঞ্জ পৌর মহিলা লীগের সাধারণ সম্পাদিকা মমতাজ আক্তার বেবী, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামীম মীর, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, ভবানীগঞ্জ কলেজ ছাত্রলীগের সভাপতি নাদিরুজ্জামান মিলন, ছাত্রলীগ নেতা আতাউর রহমান, আব্দুর রউফ প্রমুখ। এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌর সভার দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে জাতির জনক সহ ২১ আগস্টে গ্রেনেড হামলার শিকার হয়ে নিহত ও আহত নেতাকর্মীদের স্মরণে দোয়া করা হয়েছে।