শনিবার, ১৭ আগস্ট, ২০১৯

ডাক্তারা যেন এটিএম বুথ না হয়: এমপি এনামুল হক

SONALISOMOY.COM
আগস্ট ২৪, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, চিকিৎসার নামে যেন রোগীর নিকট থেকে অতিরিক্ত অর্থ আদায়ের চেষ্টা করা না হয়। রোগীরা বিপদে পড়েই ডাক্তারদের কাছে আসে চিকিৎসা নিতে। চিকিৎসার নামে সেই রোগীর কাছ থেকে বিনা চিকিৎসায় যেন অর্থ আদায় অভিযোগ না উঠে। সঠিক চিকিৎসা দিয়ে রোগীকে সুস্থ করে তোলাই যেন হয় ডাক্তারের ধর্ম।

অনেক চিকিৎসক আছেন যারা চিকিৎসার নামে সাইনবোর্ড ঝুলিয়ে রোগী নিয়ে ব্যবসা শুরু করেন। অনেকে আবার এটাকে অতিরিক্ত অর্থ উপার্জনের মাধ্যম বানিয়ে ফেলেন। তিনি আরো বলেন, একজন ভালো চিকিৎসক একটি দেশের সম্পদ। ভালো চিকিৎসার মাধ্যমে এলাকায় নাম খ্যাতি অর্জন করতে হবে। অর্থের পিছনে একজন ভালো চিকিৎসককে ছুটতে হয় না। অর্থই তার পিছনে ছুটে বেড়ায়। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার তাহেরপুরে ডা:সাব্বির ক্লিনিক এন্ড ডায়াগনিষ্টিক্স এর উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন ডা: সাব্বির ক্লিনিক এন্ড ডায়াগনিষ্টিক্স এর পরিচালক ডা: সাব্বির রহমান, জেলা আ’লীগের সহ-সভাপতি অনিল কুমার সরকার, ভবানীগঞ্জ পৌর সভার মেয়র আব্দুল মালেক মন্ডল, ভবানীগঞ্জ সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ হাতেম আলী, জেলা পরিষদ সদস্য মাহামুদুর রহমান রেজা, উপজেলা আ’লীগের নুরুল ইসলাম, কার্যকরী কমিটির সদস্য হাচেন আলী, বকুল খরাদী, তাহেরপুর পৌর আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুর রহমান বিপ্লব, পৌর আ’লীগ নেতা আমজাদ হোসেন মৃধা, যুবলীগ নেতা শামীম মীর, মাসুদ রানা, সুমন শাহ, ছাত্রনেতা আতাউর রহমান প্রমুখ।