শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বঙ্গবন্ধু সবার মাঝে চিরকাল বিচরণ করবে, ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনে এমপি এনামুল হক

SONALISOMOY.COM
সেপ্টেম্বর ২, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৮(অনূর্ধ্ব-১৭) এর উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল রবিবার বিকেলে ভবানীগঞ্জ পৌরসভার উত্তর একডালা মাদ্রাসা মাঠে ১২দিন ব্যাপি এই টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

উদ্বোধনী উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, সুস্থ দেহ এবং সুস্থ মনের জন্য খেলাধূলা প্রয়োজন। খেলাধূলাই পারে সমাজ থেকে সকল অপকর্ম দূর করতে। খেলাধূলার মধ্যে দিয়েও একটি জাতিকে বিশ্ব দরবারে পরিচিত করে তোলা যায়। বঙ্গবন্ধু এমন একজন ব্যক্তি ছিলেন যিনি সবার জন্য কাজ করে গেছেন। এ জন্য তিনি সবার মাঝে চিরকাল বিচরণ করবেন। বেঁচে না থাকলেও জাতি আজ তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করছেন। তিনি আরো বলেন, মাধ্যমিক পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট দেশে ফুটবলের উন্নয়নে একটি যুগান্তকারী মাত্রা যোগ করেছে। এবছর মাধ্যমিক পর্যায়ে ছেলেরা অংশ গ্রহণ করলেও আগামীতে মেয়েরাও এই খেলায় অংশ নিতে পারবে।

একাডেমিক সুপারভাইজার আব্দুল মমীতের পরিচালানয় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহমেদ, শিক্ষা অফিসার সিদ্দীকুর রহমান, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, আফতাব উদ্দীন আবুল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল, সহ দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, জেলা আ’লীগের সদস্য জাহানারা বেগম, জেলা পরিষদ সদস্য মাহমুদুর রহমান রেজা, চেয়ারম্যান আব্দুল হামিদ ফৌজদার, বিজন কুমার সরকার, আব্দুল মতিন, উপজেলা আ’লীগের কার্যকরী কমিটির সদস্য হাতেম আলী, হাচেন আলী, আব্দুল বারী, মহিলা লীগের সভানেত্রী মরিয়ম বেগম, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামীম মীর, ছাত্রলীগ নেতা নাদিরুজ্জামান মিলন, আশিকুর রহমান সজল, আতাউর রহমান প্রমুখ। উদ্বোধনী খেলায় ১-০ গোলের ব্যবধানে ঝিকরা ইউনিয়ন দলকে পরাজিত করে জয়লাভ করে ভবানীগঞ্জ পৌরসভার দল।

জানাগেছে উপজেলা ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভার ১৮টি দল নিয়ে এই খেলা অনুষ্ঠিত হবে। চলতি মাসের ১ম এবং ২য় সপ্তাহের মধ্যে উপজেলা পর্যায়, ৩য় সপ্তাহে জেলা এবং ৪র্থ সপ্তাহে বিভাগীয় পর্যায়ে টুর্নামেন্ট সম্পন্ন করতে হবে।