বুধবার, ১২ ডিসেম্বর, ২০১৮

রেডিসন ডিজিটাল বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসে্ চ্যাম্পিয়ন

SONALISOMOY.COM
সেপ্টেম্বর ৬, ২০১৮
news-image

নিজস্ব প্রতিবেদক: বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৮ এর ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস-রিজিওনাল অ্যান্ড রিমোট সার্ভিসেস বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে র‌্যাডিসন ডিজিটাল টেকনোলজিস লিমিটেড।

বৃহস্পতিবার কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট, বাংলাদেশ (আইডিইবি)-এর মুক্তিযোদ্ধা হলে আয়োজিত এ অনুষ্ঠানে প্রতিষ্ঠানটিকে পুরস্কৃত করা হয়।

এবারে ৩৫টি ক্যাটাগরিতে ৭৬ জন প্রতিযোগীদের সম্মানিত করার পাশাপাশি ২৯ জন বিচারক, আয়োজক কমিটির সদস্যদের সম্মাননা প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এ সময় আরও উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ অধিদপ্তরের সচিব শ্যাম সুন্দর শিকদার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজ।

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৮ এর আহবায়ক ও বেসিস পরিচালক দিদারুল আলম বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডের লক্ষ্য হলো ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ব্যক্তি, ছাত্র, উদ্যোক্তা, এসএমই এবং বাংলাদেশে পরিচালিত তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানসমূহের অসাধারণ কৃতিত্বের জন্য স্বীকৃতি প্রদান করা।

সভাপতির বক্তব্যে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের মাধ্যমে আমরা সারাদেশের উদ্ভাবনী এবং সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি প্রকল্পগুলোকে বাছাই করি এবং উৎসাহ প্রদান করার লক্ষ্যে পুরষ্কার প্রদান করি।

তিনি বলেন, বিভিন্ন ক্যাটাগরির প্রকল্পগুলো আমাদের তথ্যপ্রযুক্তি খাতের বিস্তৃত সম্ভাবনাগুলোই তুলে ধরছে। মনোনীত প্রকল্পগুলো আন্তর্জাতিক অঙ্গণে প্রতিযোগিতার জন্য মনোনয়ন দেওয়া হয়, যা বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতাকেও তুলে ধরছে।

প্রসঙ্গত, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসে ৬৫০টির বেশি প্রকল্প জমা পড়েছিল। এর মধ্যে ৩৫টি ক্যাটাগরিতে ৭৬টি পুরস্কার প্রদান করা হয় এবং ৩২টি প্রকল্পকে চীনের অ্যাপিকটা অ্যাওয়ার্ডসের জন্যে মনোনয়ন প্রদান করা হয়।

আগামী ৯-১৩ অক্টোবর অনুষ্ঠিতব্য অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে বাংলাদেশে থেকে যাচ্ছে ৭০ সদস্যের প্রতিনিধিদল।