বুধবার, ১২ ডিসেম্বর, ২০১৮

বাগমারায় ভূমি কমিশনারের ব্যতিক্রমী উদ্যোগ

SONALISOMOY.COM
সেপ্টেম্বর ৯, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: বাগমারায় ফেসবুকে অভিযোগ পেয়ে বাগমারা উপজেলার সহকারী কমিশনার (ভূমি)’র ফেসবুক পেজের এক স্ট্যাটাসে আবু হেনা নামক জনৈক একব্যক্তি বাগমারার বিভিন্ন রাস্তার ধারের খড়বনের কিছু ছবি সংবলিত একটি মন্তব্য লেখেন। মন্তব্যের ছবিতে দেখা যায় খড়বন নুয়ে রাস্তার মাঝে এসে পড়েছে। ছবির নিচের অংশে নিরাপদ সড়কের জন্য তিনি সহকারী কমিশনার (ভূমি) কে ঐসব খড়বন উচ্ছেদের ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।

সরেজমিন দেখা যায়, বাগমারার বিভিন্ন রাস্তার ধারে অবস্থিত এসব খড়বনের কারণে বিভিন্ন যানবাহনের চলাচল যেমন ব্যাহত হয় তেমনি নানা সময়ে ঘটে দুর্ঘটনা। বিশেষত রাস্তার বাঁকে এসব খড়ের জন্য এক প্রান্ত থেকে অন্য প্রান্ত দেখা যায় না। চলাচলের সময় অনেকক্ষেত্রে খড়ে পথচারীর শরীরের বিভিন্ন অঙ্গ কেটে যায়। উক্ত বিষয় সম্পর্কে অবহিত হওয়ার পর সহকারী কমিশনার (ভূমি) মোঃ আব্দুল্লাহ আল মামুন শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ভবানীগঞ্জ পৌরসভা থেকে বড়বিহানালী ইউনিয়ন পর্যন্ত প্রায় ৫ কিঃ মিঃ রাস্তার ধারে বেড়ে উঠা এসব খড়বন কিছু শ্রমিকের সহায়তায় কেটে ফেলেন।

এ কাজে তাঁকে সহায়তা করেন বড়বিহানালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। এ পথ দিয়ে চলাচলকারী জনগণ এ কাজের ভূয়সী প্রশংসা করেন। সহকারী কমিশনার (ভূমি) মোঃ আব্দুল্লাহ আল মামুন বলেন, সমস্যাটি সম্পর্কে ফেসবুকে অবহিত হওয়ার পর দ্রুত ব্যবস্থা গ্রহণের প্রয়োজনীয়তা অনুভব করি। তাই নিজে তদারকি করে খড়বন অপসারণের উদ্যোগ গ্রহণ করেছি।

জনপ্রতিনিধিদের সহায়তায় এই অভিযান বাগমারার অন্যান্য রাস্তায় পরিচালনা করা হবে। তিনি আরো বলেন, নিরাপদ সড়কের লক্ষ্যে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনা মোতাবেক কাজ করে যাচ্ছি।