শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

দারাজ অ্যাপ: সহজ এবং ঝামেলা মুক্ত কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন অ্যাপ

SONALISOMOY.COM
সেপ্টেম্বর ১৮, ২০১৮
news-image

নিজস্ব প্রতিবেদক: আলিবাবা ইকোসিস্টেমে অন্তর্ভুক্ত হওয়ার পরে নতুন মোড়কে দেখা যাচ্ছে দেশের সর্ববৃহৎ অনলাইন মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশ (daraz.com.bd)-কে। আলিবাবার উন্নত বিশ্বমানের প্রযুক্তির কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন মোবাইল অ্যাপ এখন চলে এসেছে বাংলাদেশে।

ক্রেতাদের জন্য উন্মুক্ত করে দেয়া এই অ্যাপে রয়েছে ৮টি আকর্ষণীয় ফিচার যার মাধ্যমে ক্রেতা যেমন সহজে ক্রয় করতে পাড়বেন তেমন উদ্যোক্তারা লাভবান হবেন।

আলিবাবার উন্নত বিশ্বমানের কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন প্রযুক্তি অ্যাপ ব্যবহারে যে কেও চাইলে খুব সহজে তার পছন্দের পন্য ক্রয় করতে পারবেন কোন ঝামেলা ছাড়া ।

দারাজের নতুন অ্যাপে রয়েছে ৭টি আকর্ষণীয় ফিচার:

কিউআর কোড স্ক্যানার:

অ্যাপটিতে প্রবেশের পর আপনি একেবারে উপরে একটি বার দেখতে পাবেন যার শুরুতেই আছে কিউআর কোড স্ক্যানার, যার মাধ্যমে আপনি যেকোন পন্যের কিউআর কোড স্ক্যান করে সেই নির্দিষ্ট পন্যটি দারাজে আছে কিনা সেটি খুব সহজেই খুঁজতে পারবেন। ট্রেডিশনাল সার্চ থেকে এটি একেবারেই ব্যতিক্রম এবং খুব সহজ কারন এখানে আপনাকে কোন কিছু লিখে সার্চ করতে হবে না। কিউআর কোড স্ক্যানারে ঠিক ডানেই আছে সার্চ বার যেখানে আপনি যেকোন পন্যের নাম অথবা ক্যাটাগরি লিখে সার্চ করতে পারবেন। সার্চবারেরর ঠিক ডানেই আছে নোটিফিকেশন অপশন যেখানে দারাজ থেকে আসা সব ধরনের নোটিফিকেশন আপডেট পেয়ে যাবেন।

ব্র্যান্ডের অফিশিয়াল স্টোর:

অ্যাপে এর একটু নিচেই আছে অফিশিয়াল স্টোর, অফিশিয়াল স্টোরে পাবেন বাটা অ্যাপেক্স, অ্যাপল, শাওমি, হুয়াওয়ে, সিঙ্গার, সনি, ওয়ালটন, Ecstasy’র মত নামিদামী সব ব্র্যান্ডের অফিশিয়াল স্টোর। আপনার যদি বাটা অরিজিনাল জুতা কিনতে চান তাহলে বাটার অফিশিয়াল স্টোরে ক্লিক করে ক্রয় করতে পারেন । যে কোন ব্যান্ডের অরিজিনাল পন্য কিনতে ব্র্যান্ডের অফিশিয়াল স্টোরগুলোতে সহজেই পেয়ে যাবেন ।

দৈনিক ফ্ল্যাশ সেল:

ফ্ল্যাশ সেল অপশনটি যেখানে থাকবে সেই সব পন্য যেগুলোতে ছাড় আছে। আগে ছাড়ের পন্যগুলো এলোমেলোভাবে থাকলেও এখন ছাড়ের সব পন্য ফ্ল্যাশসেলের আন্ডারে চলে এসেছে।

ব্র্যান্ড ভাউচার:

ভাউচার এ পাবেন বেশ কিছু কোড, নির্ধারিত কিছু পন্য অথবা ব্র্যান্ডে থাকে এই কোডগুলো। কোডগুলো ব্যবহার করে সেই পন্যটিতে আপনি পাবেন ছাড়। অর্ডার চেকআউটের সময় সেই কোডটি পোস্ট করে আপনি উপভোগ করবেন ছাড়।

কালেকশন:

কালেকশন অপশনটিতে আপনি যে ধরনের পন্য কিনতে চান তার সকল ব্যান্ডের কালেকশন থাকছে । আপনি যদি জুতা কিনতে চান তাহলে জুতার কালেকশনে ক্লিক করলেই সকল ব্যান্ডের জুতা আপনার সামনে চলে আসবে । এইবাবে জুতা ,ড্রেস, কসমেটিকসসহ সকল ক্যাটাগরির পন্যের আলাদা আলাদা কালেকশন রয়েছে।

টপ আপ:

টপ আপ এবং ই-স্টোর এ মোবাইল ফোন রিচার্জ ছাড়াও থাকছে বেশকিছু সুবিধা, যদিও এর সবগুলো সুবিধা এখনো পুরোপুরি চালু হয়নি।

উইশলিস্ট:

সর্বশেষ অপশনটি ক্যাটাগরি। ক্যাটাগরির প্রথম অপশনটি হচ্ছে just for you, এই অপশনে আপনার পছন্দের সব পন্যগুলো দেখানো হয়। এটি কৃত্রিম বুদ্ধিমত্তা দ্বারা নিয়ন্ত্রিত হয়। অন্যান্য অপশনগুলোতে ক্যাটাগরি ওয়াইজ পন্য খুঁজতে পারবেন খুব সহজেই।