শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

বাগমারায় সহকারী কমিশনারের (ভূমি)’র বিদায়ী সংবর্ধনা

SONALISOMOY.COM
সেপ্টেম্বর ১৮, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারার সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুনের আনুষ্ঠানিক ভাবে বুধবার বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়। আব্দুল্লাহ আল মামুনের বদলীর বিষয়টি হঠাৎ গত মঙ্গলবার এলাকায় ছড়িয়ে পড়লে সাধারন মানুষের মধ্যে হতাশা দেখা দিয়েছে। তার বদলীতে একজন ভালো অফিসারে শুণ্যতা হলো বলে এলাকার সর্বত্র আলোচনার বিষয় চলছে। ভূমি অফিস মানেই দুর্নীতির আখড়া ও দালালদের অভয়ারণ্য, যে অফিসে ঘুষ ছাড়া কোন ফাইল নড়া চড়া করে না। এমন ধারণা বাগমারার প্রতিটি মানুষের। এ নীতিতে বিশ্বাসী নন আব্দুল্লাহ আল মামুনের।

জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের ও উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলাম এর সহযোগীতায় তিনি গত ২০১৭ সালের ১৬ অক্টোবর যোগদান করেন এবং তার অফিস দুর্নীতি মুক্ত বলে ঘোষণা করেন তিনি। তার কর্ম কান্ডে নড়ে চড়ে বসে ভূমি অফিসের সকল কর্মকর্তা কর্মচারীরা। উপজেলার ভূমি অফিস গুলো ঢেলে সাজানো হয়। পালটে যায় অফিস গুলোর চিত্র। সর্বত্রই কাঙ্খিত সেবা চালু হয়।

মাত্র বছরের মাথায় তার কার্যক্রমে সকলে সর্বত্রই ভূমি অফিসের সেবার গ্রাহকরা সন্তোষ প্রকাশ করেন।

তিনি যোগদানের পর বাজারের সরকারী হাটের জমি দখলদারীদের হাত থেকে উদ্ধার করেন।

অল্প সময়ে উপজেলা ভূমি অফিসকে দালাল ও দুর্নীতি মুক্ত ভুমি অফিস হিসেবে গড়ে তুলেছেন তিনি। অফিসে সুবিধা নেয়ার জন্য অনেকেই চেষ্টা করে ব্যর্থ হয়েছেন। নিরাপদ সড়কের অংশ হিসেবে তিনি রাস্তার ধারে সরকারী জমির উপর বিন্না ঝাড় অবমুক্ত করে রাস্তা পরিষ্কার করে বেশ প্রশংসিত হন। এমন কার্যক্রমের প্রশংসা পাত্রে ভূসিত হবার কারণে তার শহরে অফিসে ডাক পড়ে।

তিনি গত ১৩ সেপ্টম্বরে রাজশাহী শহরের বোয়ালীয়া থানায় যোগদান করেন। বুধবার দুপুরে তিনি স্থানীয় সাংবাদিকদের সাথে মত বিনিময় করে বিদায় নিয়েছেন।

মাত্র ১০ মাসের চাকরী জীবনে তিনি বাগমারায় ব্যাপক সুনাম অর্জন করেছেন। তার মত একজন দক্ষ সহকারী কমিশনার (ভূমি) কে বাগমারার মানুষ সহজে ভুলবেনা বলে অনেকেই জানিয়েছেন। তিনিও তার কর্মস্থলে যেন সুষ্ঠভাবে দায়িত্ব পালন করতে পারেন সেজন্য সকলের দোয়া চেয়েছেন।

এছাড়া বুধবার উপজেলা সদর ভবানীগঞ্জ ভূমি অফিস কক্ষে অফিসের কর্মচারীরা তাকে বিদায় দিয়েছেন। বিদায়ী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলাম। অনুষ্ঠানে বিদায়ী এসিল্যান্ডের সকল কর্মের তিনি প্রশংসা করেন সেই সাথে ভবিষৎ জীবনে আব্দুল্লাহ আল মামুনের সাফল্য কামনা করেন ।