বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮

বাবার লিরিক টিউনে তানিয়ার বাজিমাত

SONALISOMOY.COM
সেপ্টেম্বর ২৯, ২০১৮
news-image

সাকিব আল রোমান : তানিয়া হাসান। বাবা-মুক্তিযোদ্ধা গীতিকবি সাহিত্যিক শাহ্ আলম খসরু, মা গীতিশিল্পী খুরশীদা সুলতানা। সঙ্গীতের মাঝে জড়িত পরিবারের নক্ষত্র হয়ে পৃথিবীতে আগমন হয়েছিল তানিয়ার। সঙ্গীতের সাথে পরিচিত হতে তাই বেগ পেতে হযনি এই সুকণ্ঠীকে। মাত্র পাঁচ বছর বয়স থেকে আমার বাবা-মার কাছে হাতে খড়ি নিয়ে সারেগামা শুরু। একটু বড় হয়ে উচ্চাঙ্গ নজরুল গীতি রেডিওর মিউজিক প্রোডিউসর আলি আহমেদ এবং শাহ্ মোঃ মোর্শেদ এর কাছে তালিম নিয়ে স্বপ্নের জগতে পা বাড়ান তানিয়া। ছোটবেলা থেকে শিশু শিল্পী হিসেবে রেডিও টেলিভিশনে ছড়া গান নজরুল গীতি নিবন্ধিত শিল্পী হিসাবে গান করেই আজকের এই অবস্থানে তিনি।

সম্প্রতি বাবা শাহ আলম খসরুর লিরিক টিউনে তানিয়ার কণ্ঠ দেয়া ‘পিরিতের আগুন’ শিরোনামের একটি মিউজিক ভিডিও প্রকাশ করেছে সঙ্গীতা। গানটিতে আধুনিকতার ছোঁয়া আছে। আইটেম গানের মত করে লাল-নীল আলোয় রাঙানো হয়েছে চারদিক। শুরুতেই হালকা ডিজে লুকে শুরু হওয়া মিউজিক ভিডিওটি দর্শক লুফে নিয়েছে।

সোনালী সময়ের এই প্রতিবেদকের সাথে কথা হয় তানিয়ার সাথে। তিনি সোনালী সময়কে জানান, আমি খুব হতাশ ছিলাম নিজের অডিও অ্যালবাম প্রকাশের পর। কিন্তু প্রথম মিউজিক ভিডিও প্রকাশের পর দেখতে পাচ্ছি মুদ্রার উল্টো দিক। আমি মিউজিক ভিডিও নিয়ে আশাবাদী কারণ গানটার বাজেট সাধারণ গানের চেয়ে কয়েকগুন বেশী। এবং হাবিব ভাইয়ের মত কোরিওগ্রাফি ও সোহেল ভাইয়ের মত অভিনেতাসহ রয়েছে অনেক তারকা। সামির উদ্দীনের পরিচালনায় বর্তমান জেনারেশনের কথা মাথায় রেখে তাদের পুলকিত করতে যা প্রয়োজন তার সবটাই প্রয়োগ করা হয়েছে ‘পিরিতের আগুন’এ।

ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে তানিয়া জানান, পরবর্তীতে আশা আছে ভালো সফট হৃদয়ছোঁয়া গান করার এর আগেও মাহিন ভাইয়ের সাথে একটা গান করেছিলাম কিন্তু সেটা কম বাজেটের ছিল বলে হয়তো বা মানুষের কাছে পৌঁছানো সম্ভব হয়নি। আমি চাই ভালো সব কিছু নিয়ে কাজ করতে যাতে করে দর্শকের গ্রহণযোগ্যতা টা ভাল পাযওয়া যায়। এবং সকলের কাছে দোয়া চাই আমার জন্য। সাথে অনুরোধও করতে চাই আপনারা আমার মিউজিক ভিডিও দেখুন ইউটিউব থেকে। গানের নাম রিখে সার্চ করুণ অথবা আমার নাম লিখে সার্চ করুন পেয়ে যাবেন। কারণ, আপনাদের আনন্দ দিতে সক্ষম হলেই পরবর্তিতে আরও নতুন কোন ধামাকা নিয়ে হাজির হতে পারবো।

উল্লেখ্য, ‘পিরিতের আগুন’ এটি তার প্রথম মিউজিক ভিডিও। এর আগে ২০১০ সালে মিল্টন খন্দকারের লেখা ও রবিনের টিউন মিউজিকে একটি অডিও অ্যলবাম প্রকাশিত হয়েছিল। তাছাড়া তিনি বিভিন্ন মিক্সড অ্যালবামে কাজ করেছেন।