বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮

দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে জনস্বার্থে কাজ করতে হবে: এমপি এনামুল হক

SONALISOMOY.COM
অক্টোবর ১, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, প্রতিটি ব্যক্তিকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে জনকল্যাণে কাজ করতে হবে। জনস্বার্থকে পেছনে ফেলে কোন কাজই মঙ্গল বয়ে আনে না। জনস্বার্থ বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব না। সংগঠনকে সবার উপরে রেখে কাজ করতে হবে।

আজ সোমবার সকাল ১০ টায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্স মিলনায়তনে বাগমারা সচেতন নাগরিক সমাজের উদ্যোগে “বাগমারার উন্নয়ন ও ভবিষ্যৎ ভাবনা” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানের প্রধান অতিথি আরো বলেন, সংগঠনকে পুঁজি করে ব্যক্তিগত স্বার্থে কোন কাজ সংগঠনের সুনাম বয়ে আনে না। সমৃদ্ধশালী উপজেলা গড়তে মানুষের কল্যাণে কাজ করতে হবে। প্রতিটি সংগঠনের এটাই লক্ষ্য হওয়া উচিত। তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে উদ্দেশ্য নিয়ে দেশকে স্বাধীন করেছেন দেশের আপামর জনগণের অধিকার প্রতিষ্ঠা করেছেন সেই উদ্দেশ্যকে ধারন করে এগিয়ে যেতে হবে। একটা দেশের উন্নয়ন তখনই সম্ভব যখন সবাই একতাবদ্ধ হয়ে অন্যায় অবিচারের বিরুদ্ধে কাজ করে যেতে পারবো।

পৃথিবীর বুকে বাংলাদেশ একটা মডেল দেশ হিসেবে এরই মধ্যে পরিচিত লাভ করেছে। দেশের জনগণের কল্যাণে সরকার সর্বদা কাজ করে চলেছে। দেশের উন্নয়নের সাথে সাথে বাগমারাও এগিয়ে চলেছেন উন্নয়নের সার্বিক দিক দিয়ে।

প্রধান অতিথি বলেছেন বাগমারার উন্নয়নে যা যা করা দরকার তার সবকিছুর পরিকল্পনা গ্রহণ করা হযেছে। সংগঠন যেন দীর্ঘমেয়াদী কল্যাণকর কাজ করতে পারে সেভাবে পরিচালিত করতে হবে। সংগঠনের শক্তি হচ্ছে একতা। একার পক্ষে যে কাজ করা সম্ভব না সেটা একতাবদ্ধ করা সম্ভব। সংগঠনের সকল সদস্যের মাঝে দেশ প্রেম তাকতে হবে। দেশপ্রেম ছাড়া ভাল কাজ সম্বব নয়। সেই সাথে সদস্যদের মধ্যে ত্যাগের চিন্তা চেতনা থাকবে হবে। ত্যাগ ছাড়া সফলতা অসম্ভব। সংগঠনের স্বার্থে, সফলতার স্বার্থে সবাই সবাইকে একনিষ্ঠ হয়ে কাজ করে যেতে হবে। তাহলে একটি সংগঠনের প্রকৃত উদ্দেশ্য সফল হবে।

উপজেলা সচেতন নাগরিক সমাজের সভাপতি হাট-গাঙ্গোপাড়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ আলহাজ্ব এসএম মাহাবুবুর রহমানের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক সালেহা ইমারত ডিগ্রী কলেজের অধ্যক্ষ জিয়াউর রহমান মোল্লাহর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম, বাগমারা থানার অফিসার ইনচার্জ নাছিম আহম্মেদ, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, বাগমারা সচেতন নাগরিক সমাজের সহ-সভাপতি মোহনগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল লতিফ তরফদার, ভবানীগঞ্জ সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ হাতেম আলী, আমিরুল ইসলাম প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, মাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান আসলাম আলী আসকান, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সদস্য কাউন্সিলর হাচেন আলী সহ বাগমারা সচেতন নাগরিক সমাজের ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভার ১৮৩ জন সদস্য।