সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯

দেশের বাজারে সাড়া ফেলেছে ভিভো ভি১১ প্রো এবং ভি১১

SONALISOMOY.COM
অক্টোবর ৩, ২০১৮
news-image

নিজস্ব প্রতিবেদক: তরুণ প্রজন্মের পছন্দের আন্তর্জাতিক স্মার্টফোন ব্র্যান্ড ভিভো’র জনপ্রিয় ভি সিরিজের সর্বশেষ আকর্ষণ ভি১১ প্রো এবং ভি১১ বাংলাদেশের বাজারে এরই মধ্যে দারুণ সাড়া ফেলেছে।

গ্রাহকদের মধ্যে মুগ্ধতা ছড়িয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট এবং ডুয়াল ইঞ্জিন ফাস্ট চার্জিং টেকনোলজি, যা বাংলাদেশে মোবাইল ইন্ডাস্ট্রিতে একেবারেই নতুন।

ফ্ল্যাগশিপ ডিভাইস হিসেবে সাশ্রয়ী হওয়ায় স্মার্টফোনপ্রেমীদের মনে এবং হাতে জায়গা করে নিচ্ছে সহজেই। স্ট্যারি নাইট এবং নেবুলা রঙে ভি১১ প্রো ৩৪,৯৯০ টাকা মূল্যে এবং ভি১১ ২৭,৯৯০ টাকা মূল্যে পাওয়া যাচ্ছে। ভিভো তার গ্রাহকদের জন্য সবসময় সর্বাধুনিক প্রযুক্তি নিয়ে আসার চেষ্টা করে, যার সর্বশেষ প্রমাণ ফ্ল্যাগশিপ ভি১১ প্রো এবং ভি১১।

ভি১১ প্রো ডিভাইসে ব্যবহার করা হয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট টেকনোলজি, যা বাংলাদেশের মোবাইল ইন্ডাস্ট্রিতে একেবারে নতুন। ভি১১ প্রো-এর ডুয়াল ইঞ্জিন ফাস্ট চার্জিং টেকনোলজি সাধারণ ফাস্ট চার্জিং টেকনোলজির চেয়ে দুইগুণ বেশি দ্রুততর এবং ভি১১ এ রয়েছে ফাস্ট চার্জিং টেকনোলজি।

ভি১১ প্রো এবং ভি১১ দুটো হ্যান্ডসেটেই থাকছে ২৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং দুটো রিয়ার ক্যামেরা; ভি১১ এবং ভি১১ প্রো’তে রয়েছে হেলো ফুল ভিউ ডিসপ্লে।

ভি১১ প্রো-এ কোয়ালকমের শক্তিশালী অক্টা-কোর এক্সিলারেশন চিপ স্ন্যাপড্রাগন ৬৬০এআইই ব্যবহার করা হয়েছে, ভি১১-এ রয়েছে মিডিয়াটেক হেলিও পি৬০ এআই অপটিমাইজড্‌ চিপ।

৬জিবি র‍্যাম এবং ১২৮জিবি (২৫৬জিবি পর্যন্ত বর্ধনযোগ্য) ধারণ-ক্ষমতাসম্পন্ন ভি১১ প্রো তে ব্যবহার করা হয়েছে সর্বাধুনিক অ্যান্ড্রয়েড ফর্ক ফানটাচ ওএস ৪.৫ (অ্যান্ড্রয়েড ৮.১)। ভি১১ প্রো’তে ৩৪০০ এমএএইচ (টিওয়াইপি) এবং ভি১১ এ ৩৩১৫ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

ভি১১ এ রয়েছে ৪জিবি র‍্যামের সাথে ১২৮জিবি রম (২৫৬জিবি পর্যন্ত বর্ধনযোগ্য), যা এই মূল্যে বিরল একটি কম্বিনেশন।