বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮

জাতীয় উন্নয়ন মেলায় বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন’র অংশগ্রহণ

SONALISOMOY.COM
অক্টোবর ৪, ২০১৮
news-image

নিজস্ব প্রতিবেদক: ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ শ্লোগানে রাজধানীর শেরেবাংলা নগরে বাণিজ্য মেলার মাঠে আয়োজিত চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ এর শুভ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে তিনি এ মেলার উদ্বোধন করেন।

৪ হতে ৬ অক্টোবর ২০১৮ ইং তারিখ পর্যন্ত ৩ দিনব্যাপী দেশের সব জেলা ও উপজেলা পর্যায়ে উন্নয়ন মেলার মাধ্যমে সরকারের উন্নয়ন কর্মসূচী ও সফলতা তুলে ধরা হবে, দেয়া হবে নানা সুবিধা ও ওয়ানস্টপ সার্ভিস।

রাজধানীর পাশাপাশি জেলা ও উপজেলা পর্যায়ের সরকারী দপ্তরগুলোতে দিনের শুরুতে বর্ণাঢ্য র‌্যলী মাধ্যমে মেলার সূচনা হয়। মেলায় সব মন্ত্রণালয়, বিভাগ ও দপ্তরের উন্নয়ন কর্মকান্ডের চিত্র ও ভিডিও প্রদর্শনী, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন ও স্থানীয়ভাবে মেলা/প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

অন্যসব সরকারী প্রতিষ্ঠানেরমত বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এর ৬৪টি জেলা কার্যালয়ের মাধ্যমে এই মেলায় সক্রিয় অংশগ্রহণ করছে।

শেরেবাংলা নগর আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠে ঢাকা জেলা প্রশাসনের তত্ত্বাবধানে উন্নয়ন মেলায় শিল্প মন্ত্রণালয়ের অধীনে ঢাকা জেলা বিসিক অংশগ্রহণ করেছে।

এতে শিল্প মন্ত্রণালয়ের উন্নয়ন কর্মকান্ডের সাথে বিসিকের তথ্যও তুলে ধরা হচ্ছে। বিসিক চেয়ারম্যান মুশতাক হাসান মুহঃ ইফতিখার সকালে শেরেবাংলা নগরে উন্নয়ন মেলার বিসিকের স্টল পরিদর্শন করেন। এছাড়া, জেলা ও উপজেলা পর্যায়ের উন্নয়ন মেলাগুলোয় বিসিকের স্টলগুলোর বিষয়ে দিক নির্দেশনা দেন।