শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

দৃশ্যমান কর্মকান্ডই প্রমাণ করে দেশে কতটা উন্নয়ন হয়েছে: এমপি এনামুল হক

SONALISOMOY.COM
অক্টোবর ৪, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, বাংলাদেশকে এক সময় তলা বিহীন ঝুড়ির দেশ বলা হলেও আজ বিশ্ব দরবারে মাথাউচু করে দাঁড়িয়েছে। বাংলাদেশ বর্তমান সরকারের আমলে উন্নয়নের চূড়ায় অবস্থান করছে। দেশের যে কোন উন্নয়ন এখন আর স্বপ্ন নয়। সকল স্বপ্নকে বাস্তবে রুপদিয়ে চলেছেন বর্তমান সরকার। আজকের এই ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার দিকে তাকালে বোঝা যায় দেশের বর্তমান অবস্থান।

তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন তা বস্তবায়ন করে চলেছেন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার দর্শন সব মানুষের উন্নয়ন। বর্তমান সরকার সময়ে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে উন্নয়ন। বৃহস্পতিবার সকাল ১০টার উপজেলা প্রশাসনের আয়োজনে তিন দিন ব্যাপি ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদান কালে এসব কথা বলেন তিনি।

উপজেলা চত্বরে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলামের সভাপতিত্বে এবং উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল মমিনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কৃষি কর্মকর্তা রাজিবুর রহমান, বাগমারা পল্লী বিদ্যুতের জোনাল অফিসের ডিজিএম রেজাউল করিম প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আ’লীগের সহ-সভাপতি রিয়াজ উদ্দীন আহম্মেদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান রেজাউল করিম রুবল, উপজেলা প্রকৌশলী সানোয়ার হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদুর রহমান, বিআরডিবি অফিসার আমাতুল হাকিম, একটি বাড়ি একটি খামার প্রকল্প ও পল্লী স য় ব্যাংকের কর্মকর্তা আজাহার আলী, মাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসলাম আলী আসকান, সোনাডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ আজাহারুল হক, হামিরকুৎসা ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন, চেয়ারম্যান আব্দুল হাকিম প্রামানিক, বাসুপাড়ার চেয়ারম্যান আব্দুল জব্বার মন্ডল, জেলা যুবলীগের সহ-সভাপতি আব্দুল মতিন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, ভবানীগঞ্জ সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি নাদিরুজ্জামান মিলন প্রমুখ। এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়নের আ’লীগ ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ সহ উপজেলার বিভিন্ন দপ্তরের ককর্মকর্তা-কর্মচারীগণ। এবারের উন্নয়ন মেলায় উপজেলা বিভিন্ন দপ্তরের উন্নয়ন মূলক কর্মকান্ড ধরে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস, উপজেলা মহিলা বিষয়ক অফিস, উপজেলা কৃষি অফিস, উপজেলা মৎস্য অফিস, উপজেলা সমাজ সেবা অফিস, একটি বাড়ি একটি খামার প্রকল্প ও পল্লী স য় ব্যাংক, বিআরডিব, ও ১৬টি ইউনিয়ন পরিষদ, ২টি পৌরসভাসহ বিভিন্ন দপ্তরের নির্মিত উন্নয়ন চিত্র উপস্থাপনে ৬০টি স্টল স্থাপন করা হয়েছে।

মেলায় অবস্থিত বিভিন্ন স্টল পরিদর্শন করেন বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। বিভিন্ন দপ্তরের উন্নয়ন মূলক কর্মকান্ডের উন্নয়ন চিত্র দেখে সন্তোষ প্রকাশ করেছেন তিনি। উন্নয়ন মেলার উদ্বোধন উপলক্ষে সকালে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে উপজেলা প্রশাসন। র‌্যালিটি উপজেলা সদরের প্রধান প্রধান রাস্তা প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে গিয়ে শেষ হয়।