বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮

নদী ভাঙন পরিবারের মাঝে ফাউন্ডেশন ফর এক্সিলারেটিং দ্যা সোসাইটি ত্রান বিতরন

SONALISOMOY.COM
অক্টোবর ৬, ২০১৮
news-image

শরীয়তপুর প্রতিনিধি, এস এম জীবন রায়হান : পদ্মা নদীর ভাঙনে শরীয়তপুরের নড়িয়া উপজেলার হাজার হাজার মানুষ নিঃস্ব। এমতাবস্থায় নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত ৪০ টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছে ” ফাউন্ডেশন ফর এক্সিলারেটিং দ্যা সোসাইটি ” FAS” নামে একটি সংগঠন শুক্রবার বিকালে নড়িয়া বাজার সোনালী ব্যাংকের উপরে তৃতীয় তলায় এ ত্রাণ বিতরণ করা হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন এড: আবুল কালাম আজাদ, টি এম গিয়াসউদ্দিন কলেজের প্রিন্সিপাল মোঃ কামরুল ইসলাম সহ সংগঠনের সদস্যরা। নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত ৪০টি পরিবারের মাঝে চাল, ডাল, তেল, ও নগদ ১ হাজার করে টাকা বিতরণ করা হয়।

 

প্রসঙ্গত, পদ্মা নদীর ভয়ঙ্কর ভাঙনে নড়িয়া উপজেলায় গত দেড় মাসে কয়েক হাজার ঘরবাড়ি, ব্যবসা-প্রতিষ্ঠান, শিক্ষা-প্রতিষ্ঠান, হাসপাতাল, মসজিদ ও মন্দির বিলীন হয়ে গেছে। তার ধারাবাহিকতা নিয়ে কাজ শুরু করেন ” FAS ” নামে এই সংগঠনটি কিছু শিক্ষার্থীরা মিলে এই কাজটি করেন, বিভিন্ন স্কুল, কলেজ,বাজার থেকে টাকা কালেকশন করে নদী ভাঙনে অসহায় পরিবারের পাশে একটু সাহায্যের হাত বাড়িয়ে দেয়াটাই ছিলো মূল লক্ষ।

 

ফাউন্ডেশন ফর এক্সিলারেটিং দ্যা সোসাইটি একজন সদস্য মোঃ সোহান জানান তাদের একটি স্লোগান নিয়ে কাজ করা “আমাদের ছোট্র প্রচেষ্টাই পারে একটি সুন্দর সমাজ গড়তে জেগে ওঠো বাংলাদেশ” আর আমাদের লক্ষ কি ভাবে সুন্দর সমাজ গড়া যায় আমরা শুধু এই নদী ভাঙন পরিবারকে নিয়েই কাজ করবো তা নয় সমাজের অসহায় অভাবে যারা আছে মেধাবী শিক্ষার্থী তাদের পাশে থেকে কাজ করবো।

 

এড: আবুল কালাম আজাদ সবাইকে ধন্যাবাদ জানিয়ে বলেন যে সকল শিক্ষার্থীরা এই নদী ভাঙন অসহায় পরিবারের পাশে এসে দাড়িয়েছে তারা যেনো সব সময় এই ভাবে কাজ করতে পারে সেই দোয়া করি, এবং এই সংগঠন কে আরো সামনে এগিয়ে নিতে তাদের কে সাহায্য সহযোগিতা করবেন।