বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮

আগামীকাল উন্মোচন হচ্ছে রাজা কংস নারায়নের মন্দিরে অষ্টধাতুর প্রতীমা

SONALISOMOY.COM
অক্টোবর ১০, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: আগামীকাল বৃহস্পতিবার উন্মোচন করা হচ্ছে তাহেরপুর রাজবাড়ীতে অবস্থিত রাজা কংস নারায়ন রায় বাহাদুরের নির্মিত শ্রী শ্রী দূর্গা মাতা মন্দিরে অষ্টধাতুর তৈরি প্রতীমা। প্রতীমা উন্মোচন উপলক্ষে এরই মধ্যে তাহেরপুর সেজেছে নতুন সাজে। আগামী ১৫ অক্টোবর থেকে শুরু হচ্ছে হিন্দু সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ উৎসব শারদীয় দূর্গা পূজা। ভারত উপমহাদেশের সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের প্রথম শারদীয় দূর্গোৎসবের প্রচলন করেন বাগমারার তাহেরপুরের তৎকালীন রাজা কংস নারায়ণ রায় বাহাদুর। প্রায় সাড়ে পাঁচ শত বছর আগে রাজা কংস নারায়ণ রায় বাহাদুর তাহেরপুর রাজবাড়ীতে শ্রী শ্রী দুর্গা মাতা মন্দির থেকে শারদীয় দুর্গা পূজা শুরু করেন। দূর্গা পূজা এবং রাজার সেই ইতিহাসকে স্মরণীয় করে রাখতে বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক ব্যক্তিগত উদ্যোগে রাজার সেই মন্দিরে স্থাপন করেছেন অষ্টধাতু দিয়ে ব্রোঞ্জ এর তৈরি প্রতীমা।

আজ আনুষ্ঠানিক ভাবে প্রতীমাটি উন্মোচন করা হবে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেনে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী শ্রী বীরেন শিকদার এমপি। এছাড়াও আরো উপস্থিত থাকবেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক, সাধন মজুমদার এমপি, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সস্পাদক নির্মল চ্যাটার্জী, রাজশাহী জেলা প্রশাসক এ.কে.এম. হাফিজ আখতার, বিপিএম, জেলা প্রশাসক এস.এম আব্দুল কাদের, পুলিশ সুপার শহিদুল্লাহ পিপিএম, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি, কেন্দ্রীয় পূজা উৎযাপন পরিষদের সহ-সভাপতি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অনিল কুমার সরকার, বাগমারা উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, নাটোর পৌর সভার মেয়র ঊমা চৌধুরী, তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ প্রমুখ।

অতিথিদের বরণ করতে এরই মধ্যে সরগরম হয়ে উঠেছে তাহেরপুর সহ উপজেলার সর্বত্র। তাহেরপুরের শ্রী শ্রী দূর্গা মাতা মন্দির এবং এর আশপাশ ছেয়ে গেছে আ’লীগ, কৃষকলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ মন্দির কর্তৃপক্ষের ব্যানার, ফেস্টুন আর পোস্টারে। তৈরি করা হয়েছে সোন্দর্য মন্ডীত গেইট।