বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮

নিষ্ঠার সাথে শিক্ষকদের দায়িত্ব পালন করতে হবে: এমপি এনামুল হক

SONALISOMOY.COM
অক্টোবর ১৩, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ কলেজকে সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে উন্নিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা এবং অভিনন্দন জানানোর নিমিত্তে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেই সাথে কলেজের সাবেক সভাপতি ও বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হককে কলেজের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। শনিবার সকালে ভবানীগঞ্জ সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণে অধ্যক্ষ হাতেম আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমপি এনামুল হক।

প্রধান অতিথি বলেছেন, কলেজ সরকারী হওয়া যেমন আনন্দের বিষয় তেমনি এই আনন্দ সারা জীবন ধরে রাখতে সবাইকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। সরকারের সুনাম ধরে রাখতে হবে। সরকারী শিক্ষা প্রতিষ্ঠান বলে অবহেলায় সময় পার করার প্রবোনতা মুছে ফেলতে হবে। তিনি আরো বলেন, একটি দেশের উন্নয়নের পূর্বশর্ত জাতিকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা। শিক্ষা ছাড়া একটি জাতি কখনও বিশ্ব দরবারে মাথাউচু করে দাঁড়াতে পারে না। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান দেশের সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। শিক্ষকদের কারনে শিক্ষা ব্যবস্থা অন্যদিকে প্রবাহিত না হয় সে দিকে সজাগ থাকতে হবে। শিক্ষকরাই জাতিকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার প্রধান ভূমিকা পালন কওে থাকে। কৃষকরা ভুল করলে একটা ফসল নষ্ট হওয়ার সম্ভাবনা থাকে। আর শিক্ষকদের ভুলে একটি জাতির ভবিষ্যৎ ধ্বংস হয়ে যেতে পারে।

প্রধান অতিথি শিক্ষর্থীদের উদ্দেশ্যে বলেছেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। সেদিকে লক্ষ্য রেখে সুশিক্ষায় নিজেকে গড়ে তুলতে হবে। কোন ভাবেই দেশ বিরোধী বা অপরাধ মূলক কাজে জড়ানো যাবে না। শুধু লেখাপড়ায় নয় লেখাপড়া শেষ করে দেশ ও জনকল্যাণে আত্মনিয়োগ করতে হবে। তাহলেই শিক্ষার প্রকৃত অর্থ অর্জন হবে।
কলেজের প্রভাষক সিরাজ উদ্দীন সুরুজের স ালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাংসদ এনামুল হকের পতœী তহুরা হক। বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম, রাজশাহী নিউ গভ: ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ ওয়ালিউল হক, কলেজের সাবেক অধ্যক্ষ মতিউর রহমান টুকু, বাগমারা উপজেলার আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আ’লীগের সহ-সভাপতি অনিল কুমার সরকার, কৃষি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ কুমার প্রতীক দাশ রানা, কবি ও সাহিত্যিক অধ্যাপক মালেক মেহমুদ,বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ, উপজেলা এলজিইডি প্রকৌশলী সানোয়ার হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার মীম মস্তাফিজুর রহমান, কলেজের উপাধ্যক্ষ আয়ুব আলী, ভবানীগঞ্জ পৌর সভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আ’লীগের সহ-সভাপতি রিয়াজ উদ্দীন আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন মাস্টার, দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, কোষাধ্যক্ষ জাহাঙ্গীর আলম হেলাল, মহিলা বিষয়ক সম্পাদিকা মাহফুজা পারভীন সীমা, উপাজেলা মহিলা লীগের সভাপতি মরিয়ম বেগম, কৃষকলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, উপজেলা যুবলীগের সভাপতি আল-মামুন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামীম মীর, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি উজ্জল হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল মালেক মন্ডল, সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, সহ-সভাপতি ইসমাইল হোসেন সান্টু, ভবানীগঞ্জ কলেজ ছাত্রলীগের সভাপতি নাদিরুজ্জামান মিলন, সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, সাবেক ছাত্রলীগ নেতা গোলাম সারোয়ার রবিন, ছাত্রলীগ নেতা এনামুল হক, পলাশ খাঁন, নাহিদ হাসান, মাসুদ রানা প্রমুখ। পরে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের দাবীর প্রেক্ষিতে শিক্ষার্থীদের জন্য একটি বাস উপহার দেয়ার ঘোষণা প্রদান করেন সাংসদের পত্নী তহুরা হক। সেই সাথে কলেজের যে কোন সমস্যায় তাদের পাশে থাকার আশ্বাস প্রদান করেন। এসময় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।