রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮

বাগমারায় অপহৃত সেই দুই ইমাম ৩৫ দিন পর উদ্ধার

SONALISOMOY.COM
অক্টোবর ২৭, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারার হাটখালগ্রাম ও গোয়ালকান্দি এলাকা থেকে কালো মাইক্রোবাসযোগে অপহরণ করে নিয়ে যাওয়া মসজিদের দুইজন ইমাম সৈয়দ বাহারুল ইসলাম বিন হেলালী ও জাহাঙ্গীর আলমকে এক মাস পাঁচ দিন পর নাটোরের চলনবিল থেকে উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকালে নাটোর থানার পুলিশ চলনবিলের মধ্যে থেকে কালো কাপড় দিয়ে চোখ বাঁধা অবস্থায় উদ্ধার করেছে বলে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, গত ২১ সেপ্টেম্বর শুক্রবার দুপুরে বাগমারার আউচপাড়া ইউনিয়নের হাটখালগ্রাম মসজিদের ইমাম সৈয়দ বাহারুল ইসলাম বিন হেলালীকে (৩৫) জুম্মার নামাজের জন্য ইমামতি করতে যাওয়ার সময় উপজেলার তকিপুর-খালগ্রাম সড়কের বটতলা মোড় থেকে এবং শ্রীপুর ইউনিয়নের শ্রীপুর মসজিদের ইমাম জাহাঙ্গীর আলমকে (৩৮) গোয়ালকান্দি রাস্তা থেকে কালো রংয়ের দুইটি মাইক্রোবাসে তুলে নিয়ে যাওয়া হয়। একই সময় একই কায়দায় মসজিদের দুইজন ইমাম অপহৃত হওয়ার ঘটনায় এলাকাবাসীর মধ্যে আতংক দেখা দেয়।

বাগমারা থানা সূত্রে জানা যায়, হাটখালগ্রাম মসজিদের ইমাম সৈয়দ বাহারুল ইসলাম বিন হেলালীর বাড়ী মাগুড়া জেলার মোহাম্মদপুর উপজেলার চৌবাড়িয়া গ্রামে এবং শ্রীপুর মসজিদের ইমাম জাহাঙ্গীর আলমের বাড়ী বগুড়া জেলায়। সৈয়দ বাহারুল ইসলাম বিন হেলালী চার বছর ধরে বাগমারার হাটগাঙ্গোপাড়া এলাকায় একটি ভাড়া বাসায় সপরিবারে বসবাস করতেন। অপরদিকে ইমাম জাহাঙ্গীর আলম দশ বছর আগে গোয়ালকান্দি এলাকায় বিয়ে করার পর থেকেই সপরিবারে শ্বশুর বাড়িতে বসবাস করতেন। তাদের দু’জনকেই মসজিদে ইমামতি করতে যাওয়ার সময় গত ২১ সেপ্টেম্বর দুপুরে কালো রংয়ের দুইটি মাইক্রোবাসে তুলে অপহরণ করে নিয়ে যাওয়া হয়েছিলো।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ জানান, এক মাস পাঁচ দিন আগে অপহৃত হওয়া মসজিদের ওই দুইজন ইমামকে (শুক্রবার) সকালে নাটোর থানার পুলিশ চলনবিলের মধ্যে থেকে কালো কাপড় দিয়ে চোখ বাঁধা অবস্থায় উদ্ধার করে। এসময় তাদের ব্যবহৃত মোটরসাইকেল এবং মোবাইল ফোনও ওই বিলের মধ্যে থেকে উদ্ধার করা হয়েছে। বিকেলে তাদের দুইজনকেই নাটোর থানা থেকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।