বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

বাগমারায় সমবায় সমিতির সদস্যদের সাথে মতবিনিমিয়
দেশের উন্নয়ন চাইলে নৌকার বিজয় নিশ্চিত করুন: এমপি এনামুল হক

SONALISOMOY.COM
অক্টোবর ২৭, ২০১৮

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকেই দারিদ্র জনগোষ্ঠীর কল্যাণে কাজ করে চলেছেন। আ’লীগ সরকার উন্নয়নের সরকার। দারিদ্র জনগোষ্ঠীর ভাগ্যন্নায়নে সর্বদা নিরলস ভাবে কাজ করে চলেছেন। শনিবার সকালে ভবানীগঞ্জ নিউ মার্কেট মিলনায়তনে উপজেলা সমাবায় অফিসের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধনি অতিথি আরো বলেন, সমবায়ের মাধ্যমে যে কোন বড় বড় কাজ করা সম্ভব। সমবায়ের মাধ্যমে ক্ষুদ্রঋণ নিয়ে অতি সহজে সাবলম্বী হওয়া যায়। পল্লী স য় ব্যাংক হতে ঋণ নিয়ে সাবলম্বী হওয়া সম্ভব। সমবায়কে শক্তিতে রুপান্তরিত করতে হবে। বর্তমান সরকার প্রান্তিক জনগোষ্ঠীর জন্য ৬৪ হাজার কোটি টাকা বরাদ্দ প্রদান করেছেন। দেশের প্রতিটি জনগোষ্ঠী কোন না কোন ভাবে সমবায়ের সাথে সম্পৃক্ত। নানা ভাবে সরকার দেশের আপামর জনগোষ্ঠীর কল্যাণে কাজ করে চলেছে। সমবায়ের মাধ্যমে দারিদ্র জাতিকে সামবলম্বী করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। তিনি আরো বলেন, দেশের এমন কোন স্থান নেই যেখানে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ছোঁয়া লাগেনি।

বাংলাদেশ বর্তমান সরকারের আমলে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাড়াতে সক্ষম হয়েছে। এগিয়ে চলেছে তরতর গতিতে। এসব সম্ভব হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যে। কৃষি ব্যবস্থার উন্নয়নের ফলে বছর ধরে বিভিন্ন প্রকার ফসল উৎপাদন করা হচ্ছে। বিএনপি সরকার ক্ষমতায় থাকাকালীন দুর্নীতির শীর্ষে উঠে এসেছিল বাংলাদেশ। আ’লীগ সরকার সেই দেশকে দুর্নীতির কবল থেকে রক্ষা করে উন্নয়নের মহাসড়কে তুলে এনেছেন। দেশের উন্নয়ন যেন কোন ভাবেই থেমে না যায় সেই চিন্তা নিয়ে সবাইকে কাজ করতে হবে। আপামর জনগণের একতাবদ্ধতার ফলে পরাধীনতার হাত থেকে দেশকে মুক্ত করা সম্ভব হয়েছে।

প্রধান অতিথি আরো বলেছেন, বাংলাদেশের উন্নয়ন তখনই হবে যখন নৌকার বিজয় নিশ্চিত হবে। সমবায় সমিতির সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, সমবায়কে শক্তিতে পরিনত করতে একতাবদ্ধ হয়ে কাজ করতে হবে। সমবায় ছাড়া সমউন্নয়ন আশা করা যায় না। সমবায় সমিতির যে সকল সমস্যা আছে তা সমাধানের চেষ্টা করা হবে সেই সাথে কর্মসংস্থান ব্যাংকের মাধ্যমে ঋণ প্রদানের ব্যবস্থা করা হবে। নিজের জন্য হলেও সমবায় সমিতিকে সচল রাখার পরামর্শ প্রদান করেন প্রধান অতিথি। সমবায়ভিত্তিক সমাজ গড়ি, টেকসই উন্নয়ন নিশ্চিত করি।

উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলামের সভাপতিত্বে এবং উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উক্ত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন মাস্টার, বাসুপাড়া ইউনিয়ন আ’লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান লুৎফর রহমান, স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় কর্মকর্তা আলাউদ্দীন প্রামানিক, সমবায় সমিতির পক্ষ থেকে বক্তব্য রাখেন জাহানারা বেগম, নুর কুতুবুল আলম, আল-মামুন, গোলাম সারোয়ার রবিন, মহসিন আলী, নুর আলম। এসময় বিশেষ অতিথি অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাগমারা থানার অফিসার ইনচার্জ নাছিম আহম্মেদ, বিআরডিবি কর্মকর্তা আমাতুল হাকিম, একটি বাড়ি একটি খামার প্রকল্পের কর্মকর্তা আজাহার আলী, জেলা আ’লীগের সহ-সভাপতি অনিল কুমার সরকার, ভবানীগঞ্জ পৌর সভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আ’লীগের সহ সভাপতি মতিউর রহমান টুকু, আহসান হাবিব, রিয়াজ উদ্দিন মাস্টার, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন সুরুজ, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সহ-প্রচার সম্পাদক ফরহাদ হোসেন মজনু, কার্যকরী কমিটির সদস্য হাতেম আলী, হাচেন আলী, আব্দুল বারী, ওমর আলী, চেয়ারম্যান অধ্যক্ষ আজাহার আলী, আনোয়ার হোসেন, আসলাম আলী আসকান, জেলা পরিষদ সদস্য নারগীস বেগম, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামীম মীর, উপাজেলা কৃষকলীগের সভাপতি এমদাদুল হক, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, উপজেলা যুবমহিলা লীগের সভাপতি শাহীনুর খাতুন, সাধারণ সম্পাদক পারভীন বেগম, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি উজ্জল হোসেন, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইসমাইল হোসেন সান্টু, ছাত্রলীগ নেতা নাইম আদনান প্রমুখ।