রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮

ঢাকাই চলচ্চিত্রের অলরাউন্ডার নায়িকা অধরার বড় পর্দার মাঠে

SONALISOMOY.COM
নভেম্বর ১, ২০১৮
news-image

আহমেদ সাব্বির রোমিও: ঢাকাই চলচ্চিত্রে অভিনয় করেছেন অসংখ্য অভিনেত্রী। মহরৎ করে ২/৪ দিন শুটিং করে নামের আগে ” নায়িকা” তোকমা লাগিয়েছেন এমন নায়িকার অভাব নেই । সে সব ছবির বেশীর ভাগই শুটিং এ আছে পর্দাই নাই পর্যন্তই সীমাবদ্ধ ! সে কারনেই এখনো আমাদেরকে সন্ধান করতে হয় ” নতুন মুখের সন্ধানে ” তারপরও এদের মধ্যে থেকেই অনেকেই নিজের মেধা , যোগ্যতা দিয়ে সমৃদ্ধ করেছেন এ দেশের চলচ্চিত্র ভাণ্ডার। তবে ঢালিউডের শুরুতে নায়িকা হিসেবে আকাশছোঁয়া জনপ্রিয়তা পেয়েছেন হাতে গোনা কয়েকজন।

ক্রিকেট মাঠে একজন খেলোয়াড়কে অলরাউন্ডার হবার জন্য যেমন প্রয়োজন ভালো ব্যাটিং , ভালো ফিল্ডিং , ভালো বোলিং এর।সর্বোপরি একটি সুন্দর টিম ওয়ার্ক। ঠিক একই ভাবে একজন ভালো অভিনেতা / অভিনেত্রী কে অভিনয়ে পারদর্শী হতে হলে প্রয়োজন ভালো অভিনয় দক্ষতা, উচ্চারণ , বাচনভঙ্গি , সিনেমার জন্য হলে নাচ আর ফাইটিং ও খুব জরুরী ।

চিত্র নায়িকা অধরা খান । বড় পর্দাই সেই খেলাটিই খেলেছেন । এই জন্যই ধিরে ধিরে নিজেকে তৈরি করেছেন । তারপর মাঠে নেমে পর পর ২ টি ছবি দর্শকদের উপহার দিলেন । সব মিলিয়ে দর্শকদের প্রশংসা পেলেন । দর্শকরা টি -২০ মজা পেলেন ।দর্শকদের প্রত্যাশা বেড়ে গেল দিগুণ । এখন অধরা খানের দায়িত্ব আরও বেড়ে গেলো । আগামীতে তাকে কাজ করতে হবে বেছে বেছে । যেন দীর্ঘ দিন তিনি বড় পর্দার মাঠে দাপটের সাথে অলরাউন্ডার হিসেবে টিকে থাকতে পারেন । ২ টি ছবির মুক্তির পর দর্শকরা অধরা খানকে এখন বড় পর্দার টেস্ট তারকা হিসাবে দেখতে চান । দর্শকদের এখন একটাই প্রত্যাশা বড় পর্দায় অধরা খানের আগামীর টার্গেট যেন হয় টেস্ট !

উল্লেখ্য ,‘নায়ক’ ছবির মাধ্যমে ঢাকাই চলচ্চিত্রে অভিষেক হয় নতুন নায়িকা অধরা খানের। এ ছবিতে তার নায়ক ছিলেন বাপ্পি চৌধুরী। অন্যদিকে ২৬ অক্টোবর মুক্তি পায় তার দ্বিতীয় ছবি ‘মাতাল’। এখানে তিনি সাইমন সাদিকের বিপরীতে অভিনয় করেছেন।

পরপর দুই সপ্তাহে দুটি ছবি দিয়ে ঢাকাই সিনেমার আলোচিত নাম এখন অধরা। সেই তিনি এবার চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন আরও একটি নতুন ছবিতে। ছবির নাম ‘জবানবন্দি’। এই নায়িকার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘মাতাল’র প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ছবিটি নির্মিত হবে। বিষয়টি নিশ্চিত করেছেন চলচ্চিত্র প্রযোজক শরীফ চৌধুরী।

এছাড়া মোহাম্মাদ মিজানুর রহমান প্রযোজিত ‘ড্রিমগার্ল’ এবং শাহীন সুমন পরিচালিত ‘বখাটে’শাহিন সুমন পরিচালিত অপর ছবি ” পাগলের মত ভালোবাসি ” মুক্তির অপেক্ষায় ।