শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সাবেক সাংসদ আবু হেনার দলে ফেরায় বাগমারা বিএনপিতে সরগরম

SONALISOMOY.COM
নভেম্বর ১, ২০১৮
news-image

নিজস্ব প্রতিনিধি: দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকা ও দলীয় কোন্দলের মাঝে গমারার সাবেক সাংসদ বিএনপি নেতা আবু হেনা দীর্ঘদিন পর আবারো দলে ফিরেছেন এমন খবরে এলাকায় দলীয় নেতা কর্মীরা উৎজীবিত হয়ে উঠেছেন।

দীর্ঘ দিনপর গত বৃহস্পতিবার ১/১১ সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় বিএনপি ছেড়ে যাওয়া সংস্কারপন্থী ১২ জন নেতার সঙ্গে তিনি দলে ফিরে এসেছেন এমন খবরে দলীয় নেতা কর্মীদের মধ্যে প্রাণঞ্চতা এসেছে বলে বিএনপি’র একটি অংশ দাবি করেছেন।

জানা গেছে, সাবেক জাতীয় সংসদ সদস্য বিএনপি নেতা আবু হেনা ২০০৪ সালে জেএমবি’র উত্থানে বিএনপি’র সম্বন্ধে কটুক্তি ও দলীয় ভাব মর্যদা নষ্ট করার অভিযোগে ২০০৫ সালে ২৪ নভেম্বর দল থেকে বহিস্কৃত হন।

এর পর তিনি পুনঃরায় দলে ফিরে দলীয় মনোনয়নের দাবি করেন। কিন্তু জামায়াত ও বিএনপির তোপের মুখে তিনি দলীয় মনোনয়ন পাননি। এতে সাবেক সংসদ সদস্য অধ্যাপক আব্দুল গফুর দলীয় মনোনয়ন নিয়ে বাগমারায় নির্বাচনে অংশগ্রহন করেন। এই ঘটনার পর আবু হেনা দেশ থেকে বিদেশে পাড়ি জমান। দীর্ঘ ৫ বছর পর ২০১১ সালের ৪ মার্চ দেশে ফেরান। এসময় তাকে মনোনয়ন দেয়ার কথা থাকলেও তিনি সময়ের কারণে তা নেন নি বলে তিনি দাবি করেন।

এব্যাপারে সাবেক সাংসদ আবু হেনার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ব্যক্তিগত কারণে গত নির্বাচনে সরে ছিলেন। বর্তমানে তিনি দলকে সুসংগঠিত করার লক্ষ্যে কাজ করবেন। বাগমারার নেতা কর্মীদের সাথে যোগাযগ করছে এবং নেতা কর্মীরাও তার সাথে যোগাযগ করছে বলে তিনি জানান। তিনি আরো জানান দলীয় কোন্দল মিটিয়ে সবাইকে একসাথে নিয়ে কাজ করতে চান। দল মনোনয়ন দিলে তিনি আবারো নির্বাচন করবেন।

এদিকে আবু হেনা বাগমারায় দীর্ঘ দিন পর সংস্কারপন্থীদের হাত ধরে দলে আসায় দলীয় নেতাকর্মীদের মধ্যে আনন্দ উৎসব লক্ষ্য করা গেলেও দলের একটি অংশ তার আসার বিষয়ে ভিন্ন মত পোষন করেছেন। তারা আবু হেনাকে দলে ভিড়ায় দলীয় কোন্দল বাড়বে বলে অভিমত পোষণ করেন।

তবে আবু হেনার সমর্থক উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ আব্দুস সোবহান জানান, আবু হেনা দলীয় ভাবে ফেভারিট। তিনি নির্বাচনে মনোনয়ন পেলে বাগমারার সংসদ নির্বাচনে তিনি বিজয়ী হবেন বলে মন্তব্য করেছেন।

আমেরিকা প্রবাসী ডা. জাহিদ দেওয়ান শামীমেরও এলাকার সঙ্গে যোগাযোগ কম। এলাকায় সক্রিয় আছেন সাবেক সংসদ অধ্যাপক আব্দুল গফুর ও ডা. আশফাকুর রহমান শেলী। আব্দুল গফুর ২০০৮ সালে দলের প্রার্থী ছিলেন। আগামী সংসদ নির্বাচনেও তিনি দলের মনোনয়ন প্রত্যাশী।