রবিবার, ১৮ আগস্ট, ২০১৯

বাগমারায় কৃষি প্রণোদনা: নৌকার বিজয় হলে কৃষকের উন্নয়ন হয়: এমপি এনামুল হক

SONALISOMOY.COM
নভেম্বর ২, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকের কল্যাণে কাজ করে চলেছেন। কৃষির উপর বাংলাদেশের অর্থনীতিক প্রবৃদ্ধি অনেকটাই নির্ভরশীল তাই বর্তমান সরকার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি প্রণোদনা বিতরণ করে যাচ্ছে। কৃষকের উন্নয়ন মানে দেশের উন্নয়ন তাই কৃষকের ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যেই আজকের এই প্রণোদনা। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে কৃষকের উন্নয়ন হয়। নিজের প্রয়োজনে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।

শুক্রবার সকালে উপজেলা পরিষদের হল রুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত রবি ও খরিপ-১/২০১৮-১৯ মৌসুমে প্রণোদনা ও পুণর্বাসন কমসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে গম,ভুট্টা,সরিষা,বোরো ধান, বিটি বেগুন, মুগ ও তিল চাষে বিনা মূল্যে বীজ রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য কালে এসব কথা বলেন তিনি ।

উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলামের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ, সোনাডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান আজাহারুল হক। উপ-সহকারী কৃষি অফিসার আজাদ আলীর স ালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, জেলা আ’লীগের সহ-সভাপতি অনিল কুমার সরকার, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার আবুল,উপজেলা আ’লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন মাস্টার, সহ প্রচার সম্পাদক নুরুল ইসলাম, উপজেলা কৃষক লীগের সভাপতি এমদাদাুল হক, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাইফ আব্দুল্লাহ, এলজিইডি প্রকৌশলী সারোয়ার হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা একেএম ওয়াহিদুজ্জামান, সমবায় অফিসার আলাউদ্দীন প্রামানিক, একাডেমিক সুপারভাইজার আব্দুর মমীত, চেয়ারম্যান আয়েন উদ্দীন, বিজন সরকার, আব্দুল হাকিম প্রামানিক, উপজেলা আ’লীগের কার্যকরী কমিটির সদস্য হাচেন আলী, মহিলা লীগের সভাপতি মরিয়ম বেগম। এ সময় উপজেলা আ’লীগ, অংগ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ সহ ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভার হাজার হাজার কৃষক।

চলতি বছর কৃষি প্রণোদনা ও পুনর্বাসনের আওতায় উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভার ৪ হাজার ১শত ৫৫ জন কৃষকের মাঝে বিনামুল্যে এই প্রণোদনা বিতরণ করা হবে বলে উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে। এরই অংশ হিসেবে সরিষা প্রণোদনার আওতায় ২ হাজার ১০ জন এবং অন্যান্য পুনর্বাসনের আওতায় ২ হাজার ১ শত ৫৫ জন কৃষকের মাঝে ১ কেজি সরিষা, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি বিতরণ করা হয়। এদিকে অনুষ্ঠানের আগে ইঁদুর নিধন কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। দিবসটি পালন উপলক্ষে ইঁদুর মেরে ইঁদুর নিধন কার্যক্রমের উদ্বোধন করেন সাংসদ এনামুল হক।