রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮

রাজশাহীর ৬টি আসনে দুই দিনে আ’লীগের ৩৩ জনের মনোনয়ন উত্তোলন

SONALISOMOY.COM
নভেম্বর ১১, ২০১৮
news-image

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের মনোনয়ন বিক্রি শুরুর পর থেকে রাজশাহীর ছয়টি আসনে ৩৩ জন দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে প্রথম দিনে ২৫ জন ও দ্বিতীয় দিনে আটজন মনোনয়ন পত্র সংগ্রহ করেন। দলীয় কার্যালয় থেকে মনোনয়ন কিনেই তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দোয়া ও ভোট চাইছেন।

শুক্রবার মনোনয়ন পত্র বিতরণের প্রথম দিনেই রাজশাহীর ২৫ জন মনোনয়ন প্রত্যাশী তাদের মনোনয়ন পত্র সংগ্রহ করেন। শনিবার মনোনয়ন কিনেছেন আরো আটজন। রোববার আরো কয়েকজন মনোনয়নপত্র সংগ্রহ করবেন বলে জানা গেছে। এর মধ্যে বর্তমান সংসদ সদস্য ছাড়াও ফরম কিনতে হুমড়ি খেয়ে পড়েছেন নতুনরা।

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) এ আসনে নয়জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে বর্তমান এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধূরী ছাড়াও মনোনয়ন কিনেছেন, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মতিউর রহমান, আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান খান, মুন্ডুমালা পৌর মেয়র গোলাম রাব্বানী, জেলা আওয়ামী লীগের সহসভাপতি বদরুজ্জামান রবু, মকবুল হোসেন, গোদাগাড়ীর মেয়র মনিরুল ইসলাম বাবু, জেলা কৃষক লীগের সহসভাপতি এ্যাডভোকেট আব্দুল ওহাব ও জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ তাজমুল ইসলাম।

রাজশাহী-২ (সদর) আসনটি ১৪ দলীয় জোটের জন্য প্রায় নিশ্চিত। তারপরেও এ আসনে রাজশাহী মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী মনোনয়ন সংগ্রহ করেছেন বলে জানা গেছে। তিনি ছাড়াও এ আসনে মনোনয়ন তোলার জন্য নগর আওয়ামী লীগের কয়েকজন নেতা ঢাকায় গেছেন। আজ রোববার তারা দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করবেন। এদের মধ্যে রয়েছেন, নগর আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা মীর ইকবাল, সাধারণ সম্পাদক ডাবলু সরকার ও সদস্য হাবিবুর রহমান বাবু।

রাজশাহী-৩ আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশী নয়জন ফরম উত্তোলন করেছেন। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন থেকে ফরম সংগ্রহ করেন বর্তমান সংসদ সদস্য আয়েন উদ্দিন, মহিলা আসনের সংসদ সদস্য আক্তার জাহান, সাবেক সংসদ সদস্য মেরাজ উদ্দিন মোল্লা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জেলা কৃষকলীগের সভাপতি রবিউল আলম বাবু, পবা উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মানজাল সাংগঠনিক সম্পাদক আলফোর হোসেন ও জেলা মহিলা লীগের সভানেত্রী মর্জিনা পারভীন। মনোনয়ন প্রত্যাশি প্রত্যেকেই নিজ নিজ এলাকার জনগণ ও নেতাকর্মীদের নিয়ে এ দলীয় মনোনয়ন সংগ্রহ করেন।

রাজশাহী-৪ (বাগমারা) আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন চারজন। রাজশাহীর বাগমারা আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক, সাবেক প্রতিমন্ত্রী জিনাতুন নেছা তালুকদার, বাগমারা উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু ও তাহেরপুর পৌরসভার দুইবারের মেয়র আবুল কালাম আজাদ।

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য পদে নির্বাচনে অংশ নিতে নয়জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এরা হলেন, বর্তমান এমপি কাজী আবদুল ওয়াদুদ দারা, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নরুল ইসলাম ঠান্ডু, সাবেক এমপি তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মজিদ, সংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ, স্বাস্থ বিষয়ক সম্পাদক ডা. মুনসুর রহমান, যুবলীগ নেতা ওবায়দুর রহমান, আবু সায়েম ও আসিফ ইবনে তিতাস।

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনেরর মনোনয়নপত্র সংগ্রহ করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। তৃতীয়বারের মতো তিনি এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়ন পত্র সংগ্রহ করেন। একই আসনের জন্য শনিবার পর্যন্ত মনোনয়ন অন্যরা না সংগ্রহ করলেও রোববার বাঘার সাবেক মেয়র আক্কাস আলী, সাবেক এমপি রায়হানুল হক রায়হান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লায়েব উদ্দিন লাভলু মনোনয়ন কিনবেন বলে জানা গেছে।