রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮

বাগমারায় ভূর্তুকি মূল্যে কৃষকের মাঝে কম্বাইন্ড হারভেস্টার বিতরণ

SONALISOMOY.COM
নভেম্বর ২০, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি:  রাজশাহীর বাগমারায় ভূর্তুকি মূল্যে কৃষকের মাঝে কম্বাইন হারভেস্টার (কৃষি যন্ত্র)বিতরণ করা হয়েছে। খামার যান্ত্রিকীকরনের মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধি প্রকল্প ২য় পর্যায় এর উন্নয়ন সহায়তার আওয়ায় আধুনিক পদ্ধতি ব্যবহার করে দ্রুত সময়ের ধান কাটার কাজে যন্ত্রটি ব্যবহার করা হবে। কম্বাইন হারভেস্টার ব্যবহারের ফলে অল্প খরচে ধান কাটা সম্ভব হবে। ফলে অতিরিক্ত ব্যয়ের হাত থেকে রক্ষা পাবে কৃষক।

মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে গোবিন্দপাড়া ইউনিয়নের রামপুর পাথার গ্রামের কৃষক নাজিমুদ্দিন প্রামানিককে ভূর্তুকি মূল্যে কম্বাইন হারভেস্টার প্রদান করা হয়।

এ সময় উপস্থিত থেকে কৃষক নাজিমুদ্দিনের হাতে কম্বাইন হারভেস্টারের চাবি তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রাজিবুর রহমান, জনস্বাস্থ্য কর্মকর্তা তোফাজ্জল হোসেন ডন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা নজরুল ইসলাম, আবুল কালাম আজাদ, রেজাউল করিম, সিরাজুল ইসলাম, ফিরোজ উদ্দীন, আজাদ আলী, এসিআই কম্বাইন্ড হারভেস্টার কোম্পানীর টেরিটোরি অফিসার পলাশ কুমার সাহ, বাগমারা প্রেস ক্লাবের সভাপতি আফাজ্জল হোসেন প্রমুখ।

কম্বাইন হারভেস্টারের ক্রয়মূল্য ১৩ লাখ টাকা হলেও সরকারী ভূর্তুকি মূল্য সর্বোচ্চ ৫ লাখ টাকা বাদে ৮ লাখ টাকায় প্রদান করা হয়।