রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮

বাগমারার এনামুল-হেনার মনোনয়নপত্র বৈধ, গফুরের বাতিল

SONALISOMOY.COM
ডিসেম্বর ২, ২০১৮
news-image

নিজস্ব প্রতিনিধি: রাজশাহী-৪ (বাগমারা) আসনে দুইজনের মনোনয়নপত্র বাতিল করেছে রিটানিং অফিসার। রোববার দুপুরে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জেলা প্রশাসক ও রিটানিং অফিসার এসএম আব্দুল কাদের তাদের মনোনয়নপত্র বাতিল করেন।

এরা হলেন, জেলা বিএনপির সহসভাপতি ও সাবেক এমপি অধ্যাপক আব্দুল গফুর ও যুক্তফ্রন্টে সরদার সিরাজুল কবিম। মামলার তথ্য গোপন করার কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এ আসনে মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে তিনজনের। এরা হলেন, আওয়ামী লীগের প্রার্থী প্রকৌশলী এনামুল হক এমপি, বিএনপির আবু হেনা ও ইসলামী আন্দোলনের তাজুল ইসলাম।

রাজশাহী জেলা প্রশাসক ও রিটানিং অফিসার এসএম আব্দুল কাদের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করছেন। সকালে প্রথমে রাজশাহী-১ আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। এর পর রাজশাহী-২, রাজশাহী-৩ এবং রাজশাহী-৪ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন রিটানিং অফিসার। এর মধ্যে রাজশাহী-১ আসনে আটজন, রাজশাহী-২ আসনে দুইজন ও রাজশাহী-৩ আসনে পাঁচজন ও রাজশাহী-৪ আসনের দুইজনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

রাজশাহী-৪ (বাগমারা) আসনে এবার পাঁচজন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এরা হলেন, আওয়ামী লীগের প্রকৌশলী এনামুল হক, বিএনপির সাবেক এমপি অধ্যাপক আব্দুল গফুর ও সাবেক এমপি আবু হেনা, যুক্তফ্রন্টে সরদার সিরাজুল কবিম ও ইসলামী আন্দোলনের তাজুল ইসলাম।