রবিবার, ২৪ মার্চ, ২০১৯

নারী ভোটারদের টানতে প্রচারণার মাঠে স্ত্রীরা

SONALISOMOY.COM
ডিসেম্বর ১৩, ২০১৮
news-image

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে নির্বাচনের মাঠে স্বামীরা বিভিন্ন দলের মনোনীত প্রার্থী। স্ত্রীরা কি ঘরে বসে থাকতে পারেন? তাই রাত-দিন এক করে প্রচারণা চালিয়ে যাচ্ছেন তারা।

ছুটছেন ভোটারদের কাছে। অংশ নিচ্ছেন বিভিন্ন সমাবেশে।

রাজশাহী-২ (সদর) আসনে প্রচারণা চালিয়ে যাচ্ছেন হেভিওয়েট দুই প্রার্থীর স্ত্রী। শীত উপেক্ষা করে ভোর থেকে প্রচারণার মাঠে মহাজোট সমর্থিত প্রার্থী ফজলে হোসেন বাদশার স্ত্রী তসলিমা খাতুন। বসে নেই আরেক প্রার্থী মিজানুর রহমান মিনুর স্ত্রী সালমা সাহাদাত। তারা দুজনই স্বামীর পক্ষে ভোট প্রার্থনা করছেন ভোটারদের কাছে গিয়ে।

বাগমারায় (রাজশাহী-৪) লড়াইটা নৌকা-ধানের শীষের। তাই সময় নষ্ট করছেন না আওয়ামী লীগের প্রার্থী এনামুল হকের স্ত্রী তহুরা হক। সকাল থেকে রাত পর্যন্ত তিনি প্রচারণায় অংশ নিয়ে নৌকার পক্ষে ভোট চাচ্ছেন।

তহুরা হক জানান, নারী ভোটারদের কাছে টানতে নারীরা সবচেয়ে বেশি ভূমিকা রাখেন। ফলে তিনি মানুষের বাড়ি বাড়ি গিয়ে নৌকার পক্ষে ভোট প্রার্থনা করছেন।

রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনটিতে প্রার্থী হওয়ার কথা ছিল আভা হকের। বিএনপি নেতা ব্যারিস্টার আমিনুল হকের প্রার্থিতা বাতিল হতে পারে এমন শঙ্কা থেকে দল আভা হককে বিকল্প প্রার্থী করে। তবে ব্যারিস্টার আমিনুল হক শেষ পর্যন্ত প্রার্থিতা ফিরে পাওয়ায় আভা হক সরে দাঁড়ান। তবে নির্বাচনী মাঠ ছাড়েননি। ধানের শীষের পক্ষে তিনি চষে বেড়াচ্ছেন ভোটের মাঠ।

রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনে বিএনপি প্রার্থী আবু সাইদ চাঁদ কারাগারে। ফলে এখানে তার পক্ষে প্রচারণার মাঠে স্ত্রী সাহানা বেগম। সকাল থেকে গভীর রাত পর্যন্ত দলীয় নেতাকর্মীদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে চালিয়ে যাচ্ছেন প্রচারণা।

সাহানা বেগম জানান, উচ্চ আদালত থেকে জামিন পেলেও নতুন নতুন মামলা দিয়ে তার স্বামীকে আটকে রাখা হচ্ছে। ফলে তারপক্ষে এখন তাকেই সবসময় মাঠে থাকতে হচ্ছে।

[related_post themes="flat" id="180961"]