সোমবার, ২১ জানুয়ারি, ২০১৯

বাগমারাবাসীর প্রত্যাশা পূরণে এমপি এনামুল হকের নির্বাচনী ইস্তেহার ঘোষণা

SONALISOMOY.COM
ডিসেম্বর ২৩, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় নৌকার প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হলে যে সকল কর্মকান্ড পরিচালিত করবেন তার একটি পূর্ণাঙ্গ ইস্তেহার ঘোষণা করেছেন। এবং সেগুলো ভোটাদের মাঝে বিলি করা হচ্ছে। বাগমারা উপজেলাকে ডিজিটাল নেটওয়ার্কের আওতায় আনা, কর্মসংস্থান সৃষ্টি, শিক্ষ, স্বাস্থ্য, কৃষি, যোগাযোগ সহ বিভিন্ন খাতে উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ১৬ দফা ইস্তেহার প্রকাশ করেছেন। নির্বাচিত হলে দ্রুত সে সকল উদ্যোগের বাস্তবায়ন বাদী করেন ভোটাররা। সেই সাথে বাগমারার জন্য বিশেষ এই উদ্যোগ গ্রহণ করার জন্য ইঞ্জিনিয়ার এনামুল হক এমপিকে স্বাগত জানান তারা।

বাংলাদেশ আ’লীগের সভানেত্রী শেখ হাসিনা নির্বাচনী ইস্তেহার ঘোষণার পর সেই ইস্তেহারের সাথে মিল রেখে বাগমারার উন্নয়নে ব্যক্তিগত পক্ষে থেকে ১৬ দফার একটি নির্বাচনী ইস্তেহার ঘোষণা করেন। ইঞ্জিনিয়ার এনামুল হক তার ইস্তেহারে উল্লেখ করেন ধূমপান, মাদকমুক্ত শিক্ষাঙ্গণ এবং দুর্নীতিমুক্ত প্রশাসন ব্যবস্থা নিশ্চিত করা হবে।

এছাড়াও শিক্ষার উন্নয়নে বেশ কিছু প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। তাঁর নির্বাচনী ইস্তেহারে আরো উল্লেখ করেছেন তিনি তৃতীয় বারের মতো নির্বাচিত হলে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া শিক্ষা ব্যবস্থা চালুর পাশাপাশি আধুনিক ও উন্নত মানের কারিগরি ও ভোকেশনাল ইনষ্টিটিউট স্থাপন করা হবে।

গ্রামীণ জনপদে তথ্য প্রযুক্তির ব্যবহার ছড়িয়ে দিয়ে তথ্য প্রযুক্তিভিত্তিক একটি মডেল উপজেলা তৈরি করা হবে। সেই সাথে পুরো উপজেলা আনা হবে ডিজিটাল নেটওয়ার্কের আওতায়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, বাগমারা হবে বাংলাদেশের মধ্যে আধুনিক এবং ডিজিটাল মডেল উপজেলা। এলাকার যে সকল সমস্যা আছে তা সনাক্ত করা হয়েছে। এছাড়াও উপজেলাবাসীর সমস্যা আর প্রত্যাশাকে বেশি গুরুত্ব প্রদান করা হয়েছে ১৬ দফার এই নির্বাচনী ইস্তেহারে। এবার নির্বাচিত হলে সব দফায় সুষ্ঠু ভাবে পালন করা হবে।