সোমবার, ২১ জানুয়ারি, ২০১৯

দেশের বাজারে ২৪,৯৯৯ টাকায় ‘এমআই ৮ লাইট’ আনলো শাওমি

SONALISOMOY.COM
জানুয়ারি ৪, ২০১৯
news-image

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বাজারে এমআই ৮ সিরিজের নতুন মডেলের ফ্ল্যাগশিপ ‘এমআই ৮ লাইট’ নিয়ে এসেছে বিশ্বের শীর্ষ প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান শাওমি। ফোনটি মূলত তরুণদের আকর্ষণ করবে, যারা সবসময় সামাজিক যোগোযোগ মাধ্যমে সক্রিয় থাকতে দারুন সব ফটোগ্রাফি পছন্দ করেন।

এমআই ৮ লাইট ফোনের পেছনে গ্লাসের প্যানেল ব্যবহার করা হয়েছে, যা দেখতে চোখ ধাঁধানো এবং আয়নার মতো ফিনিশিং দেওয়া। এছাড়াও ফোনটির সামনে ২৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৫৭৬ সেন্সরসমৃদ্ধ ক্যামেরা এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ এআইই চিপসেট ব্যবহার করা হয়েছে। যারা খুব সুন্দর ছবি তুলতে পছন্দ করেন এবং স্মার্টফোনে চমৎকার অভিজ্ঞতা নিতে চান তাদের জন্য দারুণ এক ফোন এমআই ৮ লাইট।

সাংকেত আগারওয়াল (হেড-ওভারসিজ এক্সপানশন, ভারতীয় উপমহাদেশ, শাওমি ইন্ডিয়া) বলেন, ‘বাংলাদেশে এমআই ৮ লাইট আনতে পেরে আমরা অত্যান্ত আনন্দিত। বাংলাদেশে শাওমি গ্রাহকদের জন্য ফোনটিতে ২৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৫৭৬ সেন্সর সেলফি ক্যামেরা এবং কোয়ালকম স্নাপড্রাগন ৬৬০ এআইই চিপসেট ব্যবহার করা হয়েছে, যাতে স্মার্ট প্রযুক্তি, পর্যাপ্ত স্পেস ব্যবহার করা হয়েছে। ফোনটির দামও যৌক্তিক হারে নির্ধারণ করা হয়েছে। আমাদের জন্য বাংলাদেশ একটি সম্ভাবনাময় বাজার, এদেশে শাওমির ফ্যানদের জন্য আমাদের চেষ্টা থাকে নতুন নতুন প্রযুক্তির ফোন এনে সামনে এগিয়ে যাওয়া।’

ফোনের অন্যান্য ফিচার

মাত্র ৭.৫ মিলিমিটারের স্লিম বডির এমআই ৮ লাইট এ আছে কর্নিং গরিলা গ্লাস-৫ সমৃদ্ধ ৬.২৬ ইঞ্চির ১৯.৯ এলসিডি ফুল স্ক্রিন ডিসপ্লে, যার রেজুলেশন এফএইচডি+ (২২৪৬ x ১০৮০), এতে আরও আছে সনি আইএমএক্স৩৬৩ সেন্সরসমৃদ্ধ রিয়ার এআই ডুয়াল ক্যামেরা, এআই ফিচারের হাই পারফর্মার ক্যামেরা হার্ডওয়্যার, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ইঞ্জিনসহ (এআইই) কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ অক্টাকোর প্রসেসর, কোয়ালকম ক্রাইও আর্কিটেকচার, কোয়ালকম অ্যাড্রিনো ৫১২ জিপিইউ। ৪ জিবি এলপিডিডিআর৪এক্স র‌্যামের এই ফোনে ৩৩৫০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

বাংলাদশের বাজারে শুক্রবার (৪ জানুয়ারি, ২০১৯) থেকে সব এমআই স্টোর, খুচরা বিক্রেতা, পার্টনার চ্যানেল এবং দারাজে অরোরা ব্লু ও মিডনাইট ব্ল্যাক রংয়ের ফোনটি পাওয়া যাচ্ছে। ৪ গিগাবাইট র‌্যাম ও ৬৪ গিগাবাইট রমের ফোনটির দাম রাখা হচ্ছে ২৪,৯৯৯ টাকা।