রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯

ঢাবি শিক্ষক খালেদের জন্য শিক্ষার্থীদের আবার মানববন্ধন

SONALISOMOY.COM
জানুয়ারি ২৬, ২০১৯
news-image

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) সহযোগী অধ্যাপক খালেদ মাহমুদের বিরুদ্ধে করা মামলাকে মিথ্যা ও বানোয়াট আখ্যা দিয়ে মামলা প্রত্যাহার ও তাঁর মুক্তির দাবি জানিয়েছেন ইনস্টিটিউটসহ বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষার্থীরা। সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত সত্য উন্মোচনেরও দাবি জানিয়েছেন তাঁরা।

শনিবার ২৬ জানুয়ারী, বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের বর্তমান ও প্রাক্তণ শিক্ষার্থীদের আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়। শতাধিক শিক্ষার্থী লিফলেট ও ব্যানারের মাধ্যমে ঘণ্টাখানেক মানববন্ধনে অবস্থান করেন।

এর আগে গত ২৫ ও ৩০ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি পৃথক দুটি বিজ্ঞপ্তিতে খালেদ মাহমুদের গ্রেপ্তারের ঘটনায় উদ্বেগ জানায় ৷ গত ৩ ডিসেম্বর আরেকটি মানববন্ধন আয়োজন করা হয়। শিক্ষক খালেদ মাহমুদকে গ্রেপ্তার, হেনস্তা ও প্রভাব বিস্তারের বিরুদ্ধে প্রতিবাদ জানান শিক্ষার্থীরা।

আইবিএর প্রাক্তণ শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান জানান, “আমরা স্যারের বিরুদ্ধে অন্যায়ে প্রতিবাদ জানাই। তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ সত্য নয়।” সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা উন্মোচন করার দাবি তোলেছেন শিক্ষার্থীরা।

শিক্ষকের অবিলম্বে মুক্তি দাবি করে বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থী হাসনাত ইকবাল বলেন, ‘আমাদের স্যার ৬৬দিন ধরে কারাগারে। একটি মামলায় জামিন হওয়ার পরেও আরেকটি মামলায় স্যারকে জামিন দেয়া হচ্ছে না। আমরা স্যারের মুক্তি চাই।’

বিভিন্ন শিক্ষার্থীরা বক্তব্যে শিক্ষক খালেদ মাহমুদের ঘটনার সুষ্ঠু তদন্ত ও তাঁর মুক্তি দাবি করেন।